কর্ণাটক: হিজাব বিতর্কের রায়ের তীব্র বিরোধিতার সূর সোশ্যাল ডেমোক্রেটিক ও ওয়েলফেয়ার পার্টির রাজ্য নেতৃত্বের  

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

SDPI ও WPI রাজ্য নেতৃত্ব।
SDPI ও WPI রাজ্য নেতৃত্ব।

এনবিটিভি ডেস্কঃ মঙ্গলবার চলমান হিজাব বিতর্কের কর্ণাটক হাইকোর্ট রায় দিয়েছে। এরপরেই হিজাবের উপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে সারা দেশে সুশীল সমাজে সাড়া ফেলেছে। হিজাব পরিধানের আবেদনগুলি খারিজ করে কর্ণাটক হাইকোর্টের রায়ে গভীর হতাশা প্রকাশ করছে বিভিন্ন মহল থেকে।

তারা জানিয়েছেন যে, হিজাব ইসলামের অবিচ্ছেদ্য অংশ হিসাবেই গণ্য। এমনকি তা আদিকাল থেকে মুসলিম মহিলাদের কোন সমস্যার কারন হয়ে দাঁড়ায়নি। তাছাড়া কর্ণাটক উদুপি কলেজের পড়ুয়ারা সাংবিধানিক অধিকার পাওয়ার জন্য আদালতে দারস্ত হয়েছিল। এবার ধর্মীও বিষয়ের ব্যাখ্যা কর্ণাটক হাইকোর্টক করে হিজাবকে নিষেধাজ্ঞা করেছে, যেটি কোন ভাবে মেনে নেওয়া যায় না বলে জানান বিশিষ্ট ব্যাক্তিরা।

  মঙ্গলবার কর্ণাটক হাইকোর্টের হিজাব বিষয়ে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া’র সাধারণ সম্পাদক হাকিকুল ইসলাম কি পতিক্রিয়া জানিয়ে বলেন, ধর্মীয় পোশাকে দেশ চালন যেতে পারে, হিজাব পড়ে স্কুলে যেতে পারবেনা কেন? হিন্দুত্ববাদীদের নিকট আজান, মসজিদ, হিজাব মূল বিষয় নয় বরং ইসলাম টাই মূল লক্ষ্য। তবে, সুশীল সমাজ তাদের হিন্দু রাষ্ট্র গঠনের স্বপনকে কোনভাবে সাফল্য হতে দেবেনা।  

অন্যদিকে হিজাব ইস্যু নিয়ে কর্ণাটক হাই কোর্টের রায়ের তীব্র বিরোধিতা করলেন ওয়েলফেয়ার পার্টির রাজ্য সাধারণ সম্পাদক সারওয়ার হাসান তিনি বলেন, “দেশে সংখ্যালঘু মুসলিমদের উপরে সু কৌশলে একের পর এক নিয়ম নিয়ে আসা হচ্ছে। হিজাব নিয়ে আগামী দিনে সুপ্রিম কোর্টে ন্যায় বিচারের জন্য যাওয়া হবে, সেখানে ন্যায় বিচারের আশা করা যেতে পারে।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর