ছাত্র বৃত্তির জন্য আবেদন পত্র দেওয়া শুরু করলো রাজ্যের ওয়াকফ বোর্ড: বিশেষ ছাড় ইমাম মুয়াজ্জিনের সন্তানেরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201016-WA0038

নিজস্ব প্রতিবেদক: রাজ্য ওয়াকফ বোর্ড প্রতিবছর সংখ্যালঘু সম্প্রদায়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদান করে। ২০২০ সালের জন্য বৃত্তির বিজ্ঞপ্তি জারি করল ওয়াকফ বোর্ড। বৃহস্পতিবার এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। রাজ্য ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি আবদুল গনি জানান ২০২০ সালের দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেওয়া হবে।

মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক, ফাজিল অথবা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের আবেদন করতে পারবে। এছাড়া ইমাম মুয়াজ্জিনের সন্তানেরা বৃত্তির জন্য আবেদন করতে পারবে। আবেদনকারীর অভিভাবকদের বার্ষিক আয় এক লক্ষ টাকার মধ্যে হতে হবে।

চেয়ারম্যান আরো বলেন সাধারণ ক্ষেত্রে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ সর্বমোট 75% নাম্বার পেতে হবে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের 70% নাম্বার পেলে তবেই আবেদন করতে পারবে। গত বছরের মতো এ বছরও ইমাম-মুয়াজ্জিনদের পুত্র-কন্যারা নম্বর এ ছাড় পাবে। এবছর মাধ্যমিক পরীক্ষা 60 শতাংশ নম্বর পেলে আবেদন করতে পারবে তারা। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণদের 60 শতাংশ নম্বর পেলে আবেদনের যোগ্য হবে এক্ষেত্রে ইমাম মুয়াজ্জিনের প্রামাণ্য নথি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

আবেদনপত্র অফিস চলাকালীন সময়ে অফিস থেকে সংগ্রহ করা যাবে। এছাড়া রাজ্য ওয়াকফ বোর্ডের ওয়েবসাইট www.auqafboardwb.org থেকে আবেদনপত্র ডাউনলোড করা যাবে প্রত্যেক আবেদনকারী রাজ্য ওয়াকাফ বোর্ডের দপ্তরে এসে আবেদনপত্র জমা করতে পারবে। অথবা [email protected] এই ই মেইলে পাঠাতে পারবে। তবে প্রত্যেক আবেদনকারীকে 30 শে নভেম্বর এর মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণরাই তিন হাজার টাকা এবং উচ্চমাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ চার হাজার টাকা করে এককালীন ভাতা পাবে। প্রত্যেকের ব্যাংক একাউন্টে এই টাকা সরাসরি দেওয়া হবে।

বোর্ড চেয়ারম্যান আরো বলেন গত বছর এক হাজার 732 জন ছাত্রছাত্রীকে 61 লাখ 57 হাজার টাকা বৃত্তি দেওয়া হয়েছিল এ বছর আবেদনপত্রের ভিত্তিতে বৃত্তি দেওয়া হবে তবে গত বছরের তুলনায় যদি আবেদনপত্র জমা পড়ে তার ভিত্তিতে বৃত্তির পরিমাণ বাড়ানো হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর