ব্যাটে, বলে বাজিমাত শাকিবের, পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপের মূলপর্বে বাংলাদেশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (19)

এনবিটিভি ডেস্ক: প্রথম ম্যাচে অঘটন ঘটেছিল। স্কটল্যান্ড টাইগারদের হারিয়ে দিয়ে চাপে ফেলে দিয়েছিল। কঠিন চাপ সামলে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাড়ায় বাংলাদেশ। ওমানের ঘরের মাঠে তাদের হারিয়ে আত্মবিশ্বাস ফিরে পায় মাহমুদউল্লাহর দল। আর আজ পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ১২-এর যোগ্যতা অর্জন করল বাংলাদেশ। বৃহস্পতিবার গ্রুপের শেষ ম্যাচে বিরাট ব্যবধানে জিতল তারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানও তুলল তারা। ব্য়াটে-বলে দুরন্ত খেলে একার হাতে দেশকে বিশ্বকাপে তুলে দিলেন শাকিব আল-হাসান।

টসে জিতে ব্যাট নিয়ে শুরুতেই ধাক্কা খায় বাংলাদেশ। দ্বিতীয় বলেই কাবুয়া মোরিয়া ফিরিয়ে দেন মহম্মদ নইমকে। তবে লিটন দাস এবং শাকিব আল হাসান বাংলাদেশের ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। শাকিব অল্পের জন্য অর্ধশতরান পাননি। ৪৬ রান করে সাজঘরে ফেরেন তিনি।

তবে বাংলাদেশকে বড় রানে পৌঁছতে সাহায্য করেন অধিনায়ক মাহমুদুল্লা। তিনটি চার এবং তিনটি ছয়ের সাহায্যে ২৮ বলে ৫০ রান করেন তিনি। শেষ দিকে নেমে মহম্মদ সৈফুদ্দিন ৬ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮১ তোলে বাংলাদেশ। পাপুয়া নিউগিনির কাবুয়া, দামিয়েন রাভু এবং আসাদ ভালা দু’টি করে উইকেট পেয়েছেন।

 

এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে ১৮০ তুলেছিল বাংলাদেশ। সেই রান বৃহস্পতিবার পেরিয়ে গেল তারা। পাশাপাশি টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩৯ উইকেট নিয়ে পাকিস্তানের শাহিদ আফ্রিদিকে ছুঁয়ে ফেললেন শাকিব।

 

একসময় মনে করা হচ্ছিল হয়তো বিশ্বকাপের মূল পর্বে যেতেই পারবেনা টাইগাররা। সমস্ত সমালোচনা ভুলে  স্বমহিমায় ফিরে আসল তারা। তবে কোন গ্রুপে যাবে বাংলাদেশ তা এখনও চূড়ান্ত নয়। স্কটল্যান্ড জিতলে দ্বিতীয় স্থানে শেষ করবে বাংলাদেশ।  আর ওমান জিতলে প্রথম হয়েই মূল পর্বে যাবে তারা। সেক্ষেত্রে টুর্নামেন্ট থেকে ছিটকে

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর