যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শিক্ষক দিবস উদযাপন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210905_143916

আলিনুর মন্ডল, বসিরহাট: কথায় বলে, জীবনে প্রথম যিনি পৃথিবীর আলো দেখান তিনিই প্রথম গুরু। জীবনের জ্ঞান সমৃদ্ধ করার চেষ্টায় যিনি আমাদের নানানভাবে প্রতিনিয়ত সাহায্য করে চলেছেন তিনিই শিক্ষাগুরু। ছোটবেলা থেকেই শিক্ষকের প্রতি এক অগাধ সম্মান, শ্রদ্ধা এবং ভালোবাসা নিয়েই পথ চলতে শুরু করে সবাই। কোনটি সঠিক আর কোনটি বেঠিক তার ব্যাখ্যা দিয়েই সবসময়ই বাঁচিয়ে চলেছেন শিক্ষকেরা।

৫ সেপ্টেম্বর গোটা ভারতবর্ষ জুড়ে পালিত হয় শিক্ষক দিবস। প্রথাগত স্বাধীন ভারতের দ্বিতীয় রাষ্ট্রপতি ড: শ্রী সর্বপল্লি রাধাকৃষ্ণণের জন্মদিন উপলক্ষে এই দিনটিকেই শিক্ষক দিবস হিসেবে পালন করা হয়। একজন সুদক্ষ দার্শনিক, দক্ষ রাজনীতিবিদ এবং তারও উপরে একজন নিষ্ঠাবান শিক্ষক হিসেবেই তাঁর পরিচয় সর্বাধিক। তাঁর শিক্ষার এবং শিক্ষার্থীদের প্রতি অগাধ ভালবাসাই বারবার টেনে নিয়ে গেছে বিশ্বের নানান শিক্ষাপ্রতিষ্ঠানে। বিশেষত তাঁর নিজের ছাত্রদের থেকে সবসময় পেয়েছেন অগাধ ভালবাসা। একবার সেই প্রসঙ্গেই ছাত্রছাত্রীদের থেকে অনুরোধ পান তাঁর জন্মদিন উদযাপন করার।

সেই দিনই তিনি প্রথম ছেলেমেয়েদের উদ্দেশ্যে বলেন, তাঁর জন্মদিন শুধু নয়, আজ থেকে এইদিনে যেন শিক্ষক দিবস হিসাবে পালন করা হয়। তাই এই মহৎ দিনটিকে মাথায় রেখে আজ বসিরহাট দু’নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বসিরহাটের চাঁপাপুকুর হাই স্কুল প্রাঙ্গণে পালিত হল শিক্ষক দিবস অনুষ্ঠান।

উপস্থিত ছিলেন বসিরহাট সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মাননীয় সরোজ ব্যানার্জি মহাশয়, বসিরহাট উত্তর বিধানসভা বিধায়ক রফিকুল ইসলাম, বসিরহাট উত্তর বিধানসভার চেয়ারম্যান এটিএম আব্দুল্লাহ রনি,  বসিরহাট দু’নম্বর ব্লক তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সমীর বাছার, শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েতের মাননীয় প্রধান ও বিশিষ্ট শিক্ষক মুসতাক আহমেদ, শিকরা কুলীন গ্রাম পঞ্চায়েতের যুব সভাপতি আব্দুল হান্নান, বেগমপুর বিবিপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মিনহাজুল ইসলাম বাবুয়া, শ্রীনগর মাটিয়া গ্রাম পঞ্চায়েতের যুব সভাপতি ও শিক্ষক নেতা কুতুবউদ্দিন টিয়া এবং অন্যান্য নেতৃবৃন্দ।

বসিরহাটের অন্তর্গত বিভিন্ন স্কুলের শিক্ষকদের সংবর্ধনা দেওয়া হয়। যুব সভাপতি সমীর বাছার মহাশয় বলেন,  শিক্ষাই জাতির মেরুদন্ড, আর শিক্ষক-শিক্ষিকারায় এই মেরুদন্ডের ধারক ও বাহক। আজ এই মহৎ দিনে সেই শিক্ষক-শিক্ষিকাদের সংবর্ধনা দিতে পেরে আমরা খুব আনন্দিত।  তিনি আরও বলেন,  কোভিড পরিস্থিতি কালে দীর্ঘদিন শিক্ষা প্রতিষ্ঠান গুলো বন্ধ আছে। যাতে শিক্ষা প্রতিষ্ঠানগুলো দ্রুত খোলা যায়, সে দিকে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর