আজ থেকে বাড়লো মেট্রোর সংখ্যা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

882818-kolkata-metro

মেট্রোতে যাত্রী সংখ্যা বাড়তেই আজ সোমবার থেকে বাড়ানো হচ্ছে স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা। সোমবার থেকে ৪৫টি আপ ডাউন মিলিয়ে মোট ৯০টি স্টাফ স্পেশাল ট্রেন চালানো হবে। এক বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রানী বন্দ্যোপাধ্যায়।

মেট্রোর তরফে জানানো হয়েছে, দিনে আপ ও ডাউন মিলিয়ে মোট ৯০ টি মেট্রো চলবে। দিনে দুই দফায় চলবে মেট্রো। দিনের প্রথম মেট্রো দমদম এবং কবি সুভাষ থেকে ছাড়বে সকাল ৮.৩০টায়।

প্রথম পর্যায়ে এই পরিষেবা মিলবে সকাল ১১.৩০মিনিট পর্যন্ত। অন্যদিকে আবার দুপুর ৩.৪৫ মিনিট থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পাওয়া যাবে পরিষেবা। দুই দফাতেই ৮ মিনিট অন্তর অন্তর মিলবে মেট্রো। তবে রবিবার কোনও রকম পরিষেবা মিলবে না।

সাধারণ যাত্রীরা এই মেট্রোয় উঠতে পারবেন না বলে সাফ জানিয়ে দেওয়া হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। কেবলমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই এই স্পেশ্যাল মেট্রোয় উঠতে পারবেন। মেট্রো কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী, স্বাস্থ্যকর্মী, আইন-আদালতের সঙ্গে যুক্ত, সমাজকর্মী, ব্যাংক, বিদ্যুত্‍, জল,টেলিকম, ইন্টারনেট, দমকল, বিপর্যয় মোকাবিলা, স্যানিটাইজেশন, খাদ্য, বিমা, সাংবাদিকতা ও শ্মশানকর্মীরা মেট্রোয় যাতায়াত করতে পারবেন। তবে সে ক্ষেত্রে পরিচয়পত্র দেখিয়ে তারপরই মেট্রোয় ওঠা যাবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর