দুবাইয়ের বুর্জ খলিফা এখন কলকাতার দূর্গা পুজো মন্ডপে,প্রতিমার গায়ে থাকবে ৪৬ কেজি সোনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2021_1008_144020

 

এনবিটিভি ডেস্ক :  কলকাতার পুজো মানে নতুন কিছু দেখার জন্য অপেক্ষা করা। দেখা গিয়েছে কখনও তাজমহল কখনও বা আইফেল টাওয়ারের আদলে দূর্গা পুজো মন্ডপ তৈরি করে চমক লাগিয়ে দিয়েছে।এই বছর কলকাতাতে দেখা মিলবে দুবাইয়ের বুর্জ খলিফা যেটি বিশ্বের উচ্চতম অট্টালিকা হিসাবে খ্যাত।

 

ভিআইপি রোডের ধারে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের এবারের থিম , “বুর্জ খলিফা”। প্রতিবারের মতো এবারও অভিনবত্ব নিয়ে এসে চমকে দিতে চলেছে মন্ত্রী সুজিত বসুর পুজো বলে পরিচিত শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের পূজো ।

 

ইতিমধ্যেই মণ্ডপের বেশিরভাগ অংশই তৈরি হয়ে গিয়েছে। শ্রীভূমির ট্র্যাডিশনকে এবার অন্য উচ্চতায় পৌঁছে দিয়েছেন শিল্পী- উদ্যোক্তারা। পুজোর উদ্যোক্তা সুজিত বসুরই পরিকল্পনা ছিলো “বুর্জ খলিফা”। সুউচ্চ ইমারতের সঙ্গে অত্যাধুনিক আলোর কারসাজি এবং দুর্গার গহনার সাজ, এবারও পুজো প্রেমীদের গন্তব্য হবে শ্রীভূমি স্পোর্টিং ক্লাব।

 

মূল মণ্ডপ তৈরির জন্য ৬০ ফুটের লোহার একটি স্থায়ী কাঠামো তৈরি করা হয়েছে। তার উপরে বাঁশ, কাঁচ আর ফাইবার দিয়ে গড়ে তোলা হয়েছে কলকাতার ‘বুর্জ খলিফা’। অবিকল দুবাইয়ের ‘বুর্জ খলিফা”!

 

 

তবে, মণ্ডপের পাশাপাশি শ্রীভূমি স্পোর্টিংয়ের অন্যতম আকর্ষণ অবশ্যই দুর্গা প্রতিমার সাজসজ্জা। প্রতিমার গায়ে থাকবে ৪৬ কেজি সোনা। পরনে থাকছে মাটির শাড়ি। সুজিত বসু জানিয়েছেন, “অষ্টমীর দিন ১০ হাজার ভোগ বিতরণ করা হবে। ৫০টি দেশে ইউটিউবের মাধ্যমে শ্রীভূমির পুজো দেখা যাবে বলে জানিয়েছেন উদ্যোক্তারা”।

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর