21 C
Kolkata
Sunday, November 28, 2021

মাদ্রাসা গুলোকে শেষ করতেই কি মাদ্রাসা দপ্তরের মন্ত্রী মমতা ?

Must read

এনবিটিভি: দীর্ঘ ন’বছর বেতন নেই। নেই মিড-ডে-মিল কিংবা ছাত্রদের বিশেষ কোন সুবিধা ‌। এভাবেই মাদ্রাসা শিক্ষক ও ছাত্র ছাত্রীদের কে দীর্ঘ 9 বছর বঞ্চিত করে রেখেছে রাজ্য সরকার।বারবার তাদের বেতনের দাবিতে পথে নিবেছে শিক্ষকরা কিন্তু সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই।। মাদ্রাসা দপ্তরের পূর্ণমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কোন হেলদোল নেই। এ যেন বঞ্চনার এক নতুন ইতিহাস। ওয়েষ্ট বেঙ্গল রিকগনাইজ্ড আন-এডেড মাদ্রাসা টিচার্স অসোসিয়েশন”এর পক্ষ থেকে গতকাল মহাকরণে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম সঙ্গে রাজ্য সরকার অনুমোদিত 235 টি আন-এডেড মাদ্রাসার 2500 শিক্ষক-শিক্ষিকাদের মাসিক বেতন ও ছাত্র-ছাত্রীদের মিড-ডে-মিল সহ বিভিন্ন ইনসেন্টিভের জন্য আলোচনা ছিলো। মন্ত্রী ফিরহাদ হাকিম এর কাছে তাদের দীর্ঘ বঞ্চনার কথা তুলে ধরেন সংগঠনের সম্পাদক সভাপতি ও দায়িত্বশীলরা।

কিন্তু মন্ত্রী ফিরহাদ হাকিম সোজা কথায় জানিয়ে দেন এ ব্যাপারে আমি কিছু করতে পারবোনা, আপনারা একটা চিঠি করুন সেই চিঠি আমি মুখ্যমন্ত্রীর কাছে পৌঁছে দেবো। এমনটিই দাবি বঞ্চিত এই শিক্ষকদের।

যে মুখ্যমন্ত্রী সব সময় মুসলিমদের তোয়াজ করেন। মুসলিম প্রীতি দেখান সেই মুখ্যমন্ত্রী মাদ্রাসা দপ্তরের পূর্ণ মন্ত্রী হয়েও মাদ্রাসা শিক্ষক ও ছাত্র ছাত্রীদের বঞ্চিত করে কিভাবে? তাহলে কি মুখে এক আর কাজে আর এক? নাকি মাদ্রাসা ছাত্র ছাত্রী ও শিক্ষকদের বঞ্চিত করার জন্যই মাদ্রাসা দপ্তরের মন্ত্রী হয়ে বসে রয়েছেন মুখ্যমন্ত্রী ? নাকি মুসলিম নামে মুসলিম সমাজকে ধ্বংস করার চক্রান্ত করছেন মুখ্যমন্ত্রী ? মুখ্যমন্ত্রী এই মুখোশ খুলে দিতে নবান্ন অভিযান এর ডাক দিয়েছেন ওয়েষ্ট বেঙ্গল রিকগনাইজ্ড আন-এডেড মাদ্রাসা টিচার্স অসোসিয়েশন”

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article