খুশী নয় RSS! পদত্যাগে বাধ্য হলেন উত্তরাখণ্ডের বিজেপি মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র রাওয়াত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

rawat_1615289255177_1615289258896

নিউজ ডেস্ক : বিশ্বের বৃহত্তম ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক দেশ ভারত বর্ষ বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ফ্যাসিবাদী সাম্প্রদায়িক সংগঠন আর এস এস এর সম্পূর্ণ নিয়ন্ত্রণে চলছে। বিরোধীদের এই অভিযোগের স্বপক্ষে আরো এক দৃষ্টান্ত পাওয়া গেল আজ। আরএসএস এর বিভিন্ন কর্মকর্তা খুশি নয় উত্তরাখণ্ডের বিজেপি মুখ্যমন্ত্রী সিং রাওয়াত এর কাজে। তিনি উত্তরাখণ্ডে হিন্দুত্ববাদী এই সংগঠনের দাবিসমূহ সঠিকভাবে পূরণ করতে ব্যর্থ হয়েছেন, এজন্যই বাধ্য হয়ে পদত্যাগ করতে হল তাকে। আজই তিনি তার পদত্যাগপত্র রাজ্যটির রাজ্যপাল বেবিরানি মৌর্যের কাছে হস্তান্তর করেছেন।

এর আগে তিনি এই ব্যাপারে দিল্লিতে বিজেপির উচ্চপর্যায়ের সমস্ত নেতাদের সঙ্গে আলোচনা করেন। অমিত শাহ এবং যে পি নাড্ডা নিজেদের মধ্যে এ ব্যাপারে আলোচনা করেন। তারা বিষয়টি নিয়ে আরএসএস কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সুষ্ঠু সমাধানের চেষ্টা করেন বলে জানা গেছে। কিন্তু গোপন সূত্রের খবর আরএসএস এর নেতৃত্ব রাওয়াত এর উপর খুশি না হওয়ায় বিজেপি নেতৃত্বের কিছু করার নেই। শুধু আরএসএস নেতৃত্ব নয় আরএসএসের ঘনিষ্ঠ বিভিন্ন বিধায়ক ত্রিপেন্দ্র সিং রাওয়াত এর বিরুদ্ধে নালিশ জানিয়েছে বিজেপির হাইকমান্ডের কাছে।

৬০ বছর বয়সি ত্রিবেন্দ্র সিং রাওয়াত তার চার বছরের কার্যকালের মেয়াদ এর আর একেবারে শেষ সময়ে পৌঁছে পদত্যাগ করায় সমালোচনার মুখে পড়েছেন বিরোধী দলগুলির। কংগ্রেস থেকে আম আদমি পার্টি সমস্ত রাজনৈতিক দল একসুরে বলেছে, আসরে গত চার বছরে উত্তরাখণ্ডে বিজেপি সরকার মানুষের উন্নয়নে তেমন কোনো কাজই করেনি এজন্যই তড়িঘড়ি পদত্যাগ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর