22 C
Kolkata
Saturday, November 27, 2021

বাঁশখালীতে আল্লামা আহমদ শফী রহ.এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Must read

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার আওতাধীন বাঁশখালী উপজেলা শাখার উদ্যোগে সদ্য প্রয়াত আমীরে হেফাজত শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার ( ২৫ শে সেপ্টেম্বর) বিকাল ০৩টায় আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উপজেলা শাখার সভাপতি মাওলানা আতাউল্লাহ ইসলামাবাদীর সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি মাওলানা জসিমউদদীন মিজবাহ’র পরিচালনায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সাবেক সভাপতি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী, বিশেষ অতিথি আবুল আয়াজ চৌধুরী আহবায়ক ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা, বিশেষ অতিথি আলহাজ্ব এইচ এম রুহুল্লাহ সদস্য সচিব ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলা, মাওলানা মোজাম্মেলুল হক ছদর বাংলাদেশ মুজাহিদ কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলা, মুফতি নুরুল আমিন ছদর বাংলাদেশ মুজাহিদ কমিটি বাঁশখালী উপজেলা শাখা,
মাওলানা জয়নাল আবেদীন ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলা, মাওলানা আবুল কালাম ছানুবী, মুফতি ওবায়দুল্লাহ,মাওলানা আইয়ুব পুকুরিয়াবী, মাওলানা আবু তৈয়ব চাম্বল,আলমগীর ইসলামাবাদী শেখেরখীল, মাওলানা আমির হোসাইন নাছিরী,মাওলানা মোজাম্মেল ছানুবী,এস এম ফয়জুল্লাহ,নুর আহমেদ সিদ্দিকী, মাওলানা আবু হানিফ চাম্বলীসহ আরো বহু জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তাগণ বলেন, আল্লামা শাহ আহমদ শফী রহ. তাঁর বর্ণাঢ্য জীবনে ইসলাম, দেশ ও জাতীর বহুমুখী খেদমত আঞ্জাম দিয়েছেন। বিশ্বনবী হযরত মোহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ইজ্জত রক্ষায় শাহবাগী নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে ঐতিহাসিক হেফাজত আন্দোলনে তাঁর বলিষ্ঠ নেতৃত্ব ও ভূমিকা ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিখা থাকবে।

বক্তাগণ আরো বলেন,শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. আমাদের ওলামায়ে দেওবন্দের পৃষ্ঠপোষক ছিলেন।
আমাদের সংগঠনের দ্বীনি ও সেবামূলক কাজে তিনি আমাদের সদা উৎসাহ অনুপ্রেরণা যোগাতেন।পরামর্শ দিতেন।তাঁর ইন্তেকালে আমরা একজন যোগ্য অভিভাবক হারালাম। তাঁর শূণ্যস্থান কভু পূরণ হবার নয়।

বক্তাগণ বলেন,আল্লামা শাহ আহমদ শফী রহ. অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে দীর্ঘদিন হাটহাজারী মাদরাসার মহাপরিচালকের গুরু দায়িত্ব আঞ্জাম দিয়েছেন। তাঁর এহতামামীর সময়ে সাত তলা বিশিষ্ট দৃষ্টি নন্দিত বায়তুল করীম জামে মসজিদ, বিশাল শিক্ষা ভবন,আহমদ মঞ্জিল সহ একাডেমিক বহু উন্নয়নমূলক কাজ করে গেছেন। মাদরাসার শিক্ষা সংস্কারেও তিনি বহু কাজ করে গেছেন। আল্লামা শাহ আহমদ শফী সাহেব রহ. তিনি তাঁর কাজে চিরস্মরণীয় হয়ে থাকবেন। বিশেষ করে শায়খুল ইসলাম রহ. দলমত নির্বিশেষে সকলকে এক পতাকা তলে এনে যেভাবে দ্বীনের বহুমুখী কাজ করে গেছেন ইতিহাসে তার দৃষ্টান্ত বিরল।

আল্লামা শাহ আহমদ শফী রহ. এর চিন্তা চেতনা ও আদর্শ বুকে ধারণ করে ইসলাম, মুসলমানের কল্যাণে, সকল বাতিল ও ইসলাম বিরোধী অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সামনের জীবনে পথ চলতে হবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিল এ মোনাজাত পরিচালনা করেন মুফতি নুরুল আমিন সাহেব ছদর বাংলাদেশ মুজাহিদ কমিটি বাঁশখালী উপজেলা শাখা।

বার্তা প্রেরকঃ
মাওলানা আজিজুর রহমান
প্রচার সম্পাদক
ইসলামী আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উপজেলা।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article