কুরআনে ভুল খুঁজতে গিয়ে মুসলমান হলেন কানাডার খ্রিস্ট ধর্ম প্রচারক:

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Screenshot_2020-06-13-11-29-04-715_com.facebook.katana

হাফসা জান্নাত, স্টাফ রিপোর্টার, এনবিটিভি।

ড. গ্যারি মিলার নামক কানাডার এক ধর্মপ্রচারক কুরআনের মধ্যে ভুল খুঁজে বের করতে আপ্রাণ চেষ্টা চালাচ্ছিলেন। তার উদ্দেশ্য ছিল ভুল বের করে তিনি ইসলামের বিরোধীতা করবেন এবং মুসলিমদের মাঝে বিভ্রান্তি ছড়াবেন।

কিন্তু বিপরীতে কুরআন তাকে দিয়েছে আলোকিত পথের সন্ধান। তিনি যে এতদিনে অন্ধের মত বিধর্মী এক ধর্মযাজক ছিলেন, কুরআন তার সে অন্ধ চোখে আলো দান করলো।
তিনি অনুভূতি প্রকাশ করেন, আমি কুরআনের ভুল ধরতে গিয়ে কোন একদিন কুরআনের মধ্যে ভুল খুঁজতে লাগলাম। ভাবলাম, কুরআন ১৪০০ বছর আগেএসেছে আরবের মরুচারীদের জন্য। নিশ্চয় এতে মরুভূমি সম্পর্কিত ঘটনাগুলোই পাওয়া যাবে। খুব সহজেই এর মাঝে ভুল খুঁজে পাব। মুসলিমদের সামনে ভুল প্রমাণ করতে পারবো।

কয়েক ঘণ্টা কুরআন পড়ার পর বুঝ আসলো আমার এতদিনের ধারণা সব ভুল, বরং এটি এমন একটা গ্রন্থ যাতে রয়েছে দুনিয়া ও আখেরাতের অনেক আকর্ষণীয় তথ্য। সবচেয়ে বেশি ভাবনায় ফেলে সূরা নিসার ৮২ নম্বর আয়াতটি। এতে মহান আল্লাহ বলেছেন, ‘এরা কী কুরআনের প্রতি লক্ষ্য করে না? এটা আল্লাহ ছাড়া অন্য কারও পক্ষ থেকে আসলে তবে এর মধ্যে অবশ্যই বহু বৈপরিত্য খুঁজে পেত’। এভাবেই কুরআন ও ইসলাম বিদ্বেষী ডঃ গ্যারি মিলার কুরআনের মধ্যে ভুল খুঁজতে গিয়ে নিজেই মুসলমান হলেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর