ছাতকের গোবিন্দগঞ্জ পয়েন্টের গোলচত্বরের নামকরণ নিয়ে শুরু হয়েছে তোলপাড়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_1045302909221538

 

রফিকুল ইসলাম মামুন

সিলেটজেলা প্রতিনিধি

সিলেট সুনামগঞ্জ, ছাতক রোডের গুরুত্বপূর্ণ একটি স্থানের নাম হচ্ছে সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্ট। প্রতিদিন সুনামগঞ্জ, দিরাই, ছাতক, দোয়ারা বাজার, জগন্নাথপুর, কোম্পানিগঞ্জ সহ বিভিন্ন জেলা উপজেলার বাসিন্দার হাজার হাজার জনসাধারণ এই পয়েন্ট দিয়ে যানবাহনে যাতায়াত করে থাকেন, এই গোবিন্দগঞ্জ পয়েন্টের আশেপাশে রয়েছে কয়েকটি নামীদামী শিক্ষা প্রতিষ্ঠান যার প্রধানতম হচ্ছে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজ, গোবিন্দনগর ফজলিয়া ফাজিল মাদরাসা, গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চবিদ্যালয় সহ একাধিক প্রতিষ্ঠান সমুহ।
বর্তমানে গোবিন্দগঞ্জ পয়েন্টের ট্রাফিক চত্বরকে বিশাল একটি গোলচত্বর করার কাজ চলছে আর এই গোলচত্বরের নামকরণ নিয়ে শুরু হয়েছে তোলপাড়।
বিভিন্নমহল থেকে ভিন্নভিন্ন নাম করণের প্রস্তাব দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করা প্রস্তাব গুলো প্রকাশ পাচ্ছে মুক্তিযোদ্ধা চত্বর, প্রিন্সিপাল সিরাজুল ইসলাম চত্বর, করোনাযোদ্ধা ডা. মইন উদ্দিন চত্বর, লুৎফুর রহমান সরকুম চত্বর সহ আরো অনেক।
এরই মধ্যে সবচেয়ে শীর্ষস্থানে রয়েছে যে নাম সেটি হচ্ছে গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক প্রিন্সিপাল, সুনামগঞ্জ তথা সিলেট অঞ্চলের জনপ্রিয় শালিস ব্যাক্তিত্ব, শিক্ষাবিদ মরহুম সিরাজুল ইসলাম স্যারের নাম। দেশ-বিদেশে অবস্থানরত দলমত ধর্মবর্ণ নির্বিশেষে উনার সাবেক ছাত্রছাত্রীবৃন্দ, শুভাকাঙ্ক্ষীগণ সহ বিভিন্ন পেশায় নিয়োজিত আপামর জনসাধারণ স্যারের স্মৃতির স্মরণে মহান এই মানুষ গড়ার কারিগর, জীবদ্দশায় যার ছিলো আকাশচুম্বী জনপ্রিয়তা সেই মানবতাকামি মানুষটির নামে প্রিন্সিপাল অথবা অধ্যক্ষ সিরাজুল ইসলাম গোলচত্বর নাম করণের জোরদাবী তুলছেন।
শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমের পোষ্টের আলোকে নয় বাস্তবে গোবিন্দগনঞ্জ এলাকায় গিয়ে বিভিন্ন পেশার মানুষের সাথে কথা বললে সেই জরিপেও শীর্ষে রয়েছে অধ্যক্ষ সিরাজুল ইসলাম স্যারের নাম।
অধ্যক্ষ সিরাজুল ইসলাম স্যার ছিলেন সবার কাছে গ্রহণযোগ্য ব্যাক্তিত্ব সাবেক পররাষ্ট্রমন্ত্রী মরহুম আব্দুস সামাদ আজাদ, সাবেক অর্থমন্ত্রী এম, সাইফুর রহমান, সাবেক হুইপ ফজলুল হক আসপিয়া, ছাতক দোয়ারার বর্তমান এম,পি মুহিবুর রহমান মানিক, সাবেক এম,পি কলিম উদ্দিন আহমদ মিলন সুনামগঞ্জ জেলার জেলা প্রশাসক মহোদয় গণের প্রিয় একজন কাছের মানুষ। সার্বিকদিক বিবেচনা করলে তারই নাম আসবে সবার শীর্ষে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর