বাঁশখালীতে বৈলছড়ি ও চাম্বলে পৃথক দুটি অভিযান চালিয়ে অস্ত্র ও গোলাবারুদসহ ৩ জন আটক করেছে র্যাব চট্টগ্রাম ৭

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

inbound7491573545862027895

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন চাম্বল এবং বৈলছড়ি এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ০২ টি ওয়ানশুটারগান, ০২ টি থ্রী কোয়ার্টারগান এবং ০৫ রাউন্ড গুলি উদ্ধারসহ ০৩ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার, মাদক উদ্ধার, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

গত ১৪ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন ১০ নং চাম্বল এবং বৈলছড়ি এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে ০২ টি ওয়ানশুটারগান, ০২ টি থ্রী কোয়ার্টারগান এবং ০৫ রাউন্ড গুলি উদ্ধারসহ ০৩ জন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন বৈলছড়ি এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৪ আগস্ট ২০২১ ইং তারিখ ১৬৪০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা আসামী ১। মোঃ মহিউদ্দিন (৪৬), পিতা- মৃত হাজী আলী আহাম্মদ, সাং- মধ্য সরল (পেয়াজ্জান বিবির বাড়ী), ০৩ নং ওয়ার্ড, ০৭নং সরল ইউপি এবং ২। মোঃ নুরুল আমিন প্রঃ বাউয়া (৫৫), পিতা-মৃত আলী আহাম্মদ, সাং- মধ্য সরল (ডেবা পাড়া), ০১নং ওয়ার্ড, ০৭নং সরল ইউপি, উভয় থানা-বাশঁখালী, জেলা-চট্টগ্রামদের আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্ত মতে নিজ হাতে বের করে দেওয়া মতে লুঙ্গির কোচ হতে ০১ টি থ্রী কোয়ার্টারগান উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, আসামী মোঃ নুরুল আমিন প্রঃ বাউয়া (৫৫) এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় ০১ টি মামলা রয়েছে।

অপর একটি গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জানতে পারে যে, চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাধীন ১০নং চাম্বল ইউপিস্থ খলিফা পাড়া, মশা মার্কেটের রাস্তার পূর্ব পাশে মায়ের দোয়া নামক ফার্মেসীর ভিতর কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ১৪ আগস্ট ২০২১ ইং তারিখ ১৯২০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেস্টা করলে র‌্যাব সদস্যরা আসামী মোঃ শহিদুল ইসলাম (৩০), পিতা- মৃত এস এম দেলোয়ার হোসেন, সাং- পূর্ব চাম্বল, খলিফা পাড়া (দেলোয়ারের বাড়ী), ০৭নং ওয়ার্ড, ১০নং চাম্বল ইউপি, থানা-বাশঁখালী, জেলা- চট্টগ্রামকে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে তার দেখানো ও সনাক্ত মতে উক্ত ফার্মেসীর ভিতরে হার্ডবোর্ডের তৈরি সিলিং এর উপরে কাপড়ে মোড়ানো অবস্থায় ০২ টি ওয়ানশুটারগান, ০১ টি থ্রী কোয়ার্টারগান এবং ০৫ গুলি উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। উল্লেখ্য যে, আসামীর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় ০১ টি মামলা রয়েছে।

উল্লেখিত আসামীদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চট্টগ্রাম জেলার বিভিন্ন এলাকায় অস্ত্র ক্রয়-বিক্রয়সহ অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম করে আসছে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম জেলার বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর