রাতের অন্ধকারে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন এ কেমন শত্রুতা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

inbound7474484168483183600

শামীম সরকার স্টাফ রিপোর্টার :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় এক যুবকের পুকুরে দুর্বৃত্তের বিষ প্রয়োগে দেড় লাখ টাকার মাছ নিধন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৭ আগস্ট) দিবাগত রাতে পাকুন্দিয়া পৌরএলাকার সৈয়দগাঁও গ্রামের আবু রায়হানের পুকুরে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে রোববার (৮ আগস্ট) দুপুরে আবু রায়হান পাকুন্দিয়া থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে একটি লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, পাকুন্দিয়া পৌর এলাকার সৈয়দগাঁও গ্রামের মো. নুরুল ইসলামের ছেলে আবু রায়হান তাঁর ৪৫শতাংশ পুকুরে দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন।

শনিবার (৭ আগস্ট) দিবাগত রাতের কোনো এক সময় কে বা কারা তাঁর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে।

রোববার (৮ আগস্ট) ভোরে ঘুম থেকে উঠে পুকুরে গিয়ে তিনি অসংখ্য মরা মাছ ভেসে থাকতে দেখেন। এতে দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন আবু রায়হান।

ক্ষতিগ্রস্ত আবু রায়হান জানান, দীর্ঘদিন ধরে তিনি তাঁর পুকুরে বিভিন্ন জাতের মাছ চাষ করে আসছেন। শনিবার (৭ আগস্ট) বিকেলেও তিনি পুকুরে মাছকে খাবার দিয়েছেন এবং সন্ধ্যা সাতটার দিকে বাড়ি ফিরেছেন।
রোববার (৮ আগস্ট) ভোরে বাড়ির লোকজনের মাধ্যমে খবর পেয়ে পুকুরে গিয়ে দেখেন অসংখ্য মাছ মরে ভেসে রয়েছে। এতে তাঁর দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান।
পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সারোয়ার জাহান অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর