এবার ১৫ দিনের লকডাউন জারি হল রাজস্থানে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210315_200636

নিউজ ডেস্ক : হু হু করে বাড়ছে দেশের করোনা সংক্রামিত রোগীর সংখ্যা। দেশের বড় বড় শহরগুলির হাসপাতালগুলোতে শয্যা নেই করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য। একই শয্যায় রয়েছে একাধিক রোগী। প্রবল সংকট দেখা দিয়েছে অক্সিজেনের। এখন আর ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার গুলি। মহারাষ্ট্রের পদ্ধতি অনুসরণ করে রাজস্থানের অশোক গেহলতের সরকার তাই ২ মে পর্যন্ত এক পক্ষকাল ব্যাপী লকডাউন ঘোষণা করল রাজ্যে।

 

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের মতো না হলেও করুণ পরিস্থিতি রাজস্থানে। দৈনিক সংক্রমণ রোজই ১০ হাজার পেরচ্ছে। রাজধানী জয়পুরে দু’ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘণ্টায়। উপয়ান্তর না দেখে লকডাউন জারি করা হল মরুরাজ্যে। রবিবারের ঘোষণা, আগামী ১৫ দিন চলবে ‘জন অনুশাসন পক্ষ’।

 

জরুরি পরিষেবা ছাড়া আর সবকিছু বন্ধ থাকবে এই ২৫ দিনে। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বেরনো নিষেধ। বন্ধ থাকবে দোকান, বাজার। সবজি, ফল, দুধ এবং অন্যান্য আনাজপাতির দোকান সন্ধে ৭টা পর্যন্ত খোলা থাকবে। রান্নার গ্যাসের দোকান এবং পেট্রল পাম্প রাত ৮টা পর্যন্ত খোলা।গণ পরিবহন চলবে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে। সাংবাদিকদের অবশ্য লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর