পঞ্চম দফায় ৩০ শে জুন পর্যন্ত বাড়লো লক ডাউন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20200530_193146

এনবিটিভি ডেস্কঃ আরও এক মাসের জন্য বাড়ল লকডাউন। ৩০ জুন পর্যন্ত পঞ্চম দফার লকডাউন। রাত ৯ থেকে ভোর ৫ পর্যন্ত জারি থাকবে কার্ফু। ৮ জুন থেকে শর্তসাপেক্ষে খুলবে ধর্মীয় স্থান। খুলবে হোটেল, রেস্তোরাঁ, শপিং মল। পঞ্চম দফার লকডাউনের নাম আনলক-১।

পঞ্চম দফায় কনটেনমেন্ট জোনে লকডাউন। ৮ জুন থেকে শর্তসাপেক্ষে খুলবে হোটেল, রেস্তোরাঁ এবং অন্যান্য পরিষেবা ক্ষেত্র। ৮ জুন থেকে শর্তসাপেক্ষে খুলবে ধর্মীয় স্থান। রাত ৯ থেকে ভোর ৫ পর্যন্ত জারি থাকবে কার্ফু। দ্বিতীয় পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত। শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে জুলাইয়ে সিদ্ধান্ত। রাজ্যের মতামত নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত। তৃতীয় পর্যায়ে আন্তর্জাতিক উড়ান নিয়ে সিদ্ধান্ত। তৃতীয় পর্যায়ে মেট্রো চালু নিয়ে সিদ্ধান্ত। তৃতীয় পর্যায়ে সিনেমা হল, জিম, সুইমিং পুল, বিনোদন পার্ক, থিয়েটার, পানশালা, অডিটোরিয়াম নিয়ে সিদ্ধান্ত।

আগামীকাল শেষ হওয়ার কথা ছিল চতুর্থ দফার লকডাউন। কয়েকদিন ধরেই জল্পনা চলছিল, লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। কারণ, দেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। কয়েকদিন আগেই লকডাউনের মেয়াদ বাড়ানো নিয়ে মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এরপর আজ লকডাউনের মেয়াদ বাড়ানোর কথা ঘোষণা করা হল।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর