বিয়ের পরে অবৈধ সম্পর্কে জড়িত মহিলাকে দুশ্চরিত্রা খারাপ মেয়ে বলা যাবে না! বলছে কোর্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Stop rape

নিজস্ব প্রতিবেদন : ইতিমধ্যেই আদালতের রায়ে বৈধ প্রমাণিত হয়েছে বিয়ের আগে বা পরে হওয়া যেকোনো সামাজিকভাবে দেখা অবৈধ সম্পর্ক। এবার বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িত থাকলে কোনো মহিলাকে খারাপ মেয়ে ও বলা যাবে না বলে মন্তব্য করল পাঞ্জাব হাইকোর্ট।

 

 

একটি মামলার শুনানিতে পঞ্জাব হরিয়ানা হাইকোর্ট জানাল, কোনও মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকলেই তিনি ‘খারাপ মহিলা’ বা দুশ্চরিত্রা হয়ে যান না!

 

 

অস্ট্রেলিয়ায় (Australia) থাকেন স্বামী-বিচ্ছিন্না এক মহিলা। তাঁদের মেয়েকে নিজের হেফাজতে রেখে দিয়েছেন ওই মহিলার স্বামী। এখন ওই মহিলা তাঁর বিচ্ছেদ-ঘটা স্বামীর থেকে তাঁদের ৪ বছরের মেয়েকে নিজের হেফাজতে (custody) নিতে চান। এই মর্মে আদালতে মামলা করেছিলেন তিনি।

 

এই মামলার প্রেক্ষিতে ওই মহিলার স্বামী আদালতে অভিযোগ জানান, তাঁর স্ত্রীর বিবাহ-বহির্ভূত সম্পর্কে জড়িত রয়েছেন। তাঁর ‘চরিত্র’ (character) ভাল নয়। আদালতে তাঁর দাবি, যেহেতু স্ত্রীর চরিত্র নিয়েই প্রশ্ন উঠছে, অতঅব তিনি (ওই মহিলা) কোনও ভাবেই একজন ভাল মা (good mother) হতে পারেন না।

 

পুরো বিষয়টি শোনার পরেই আদালত মন্তব্য করে, একজন মহিলার বিবাহ-বহির্ভূত সম্পর্ক থাকা মানেই তিনি একজন ভাল মা হতে পারবেন না বা তাঁর ‘চরিত্র খারাপ’ (fallen woman), এটা বলা চলে না, বলা অনুচিত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর