উত্তর প্রদেশে ১০০ আসনে লড়বে AIMIM : আসাদ উদ্দিন ওয়াইসি

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

owaiiii

কলকাতা: অযোধ্যা থেকে শুরু করলেন ২০২২ উত্তর প্রদেশের বিধানসভা নর্বাচনের প্রচার অল- ইন্ডিয়া মজলিসে ইত্তেহাদুল-মুসলিমীন (AIMIM) পার্টির কর্ণধর আসাদ উদ্দিন ওয়াইসি। ‘বঞ্চিত -শ্বসিত-সমাজ’ বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয় অযোধ্যায় ৭ই সেপ্টেমবরে।

এক বিশেষ গোষ্ঠী, আসাদ উদ্দীন ওয়াইসির অযোধ্যা শহর থেকে ৫৭ কিমি পূর্বনির্ধরিত পথসভা বাধা দেয় । তাদের অভিযোগ আসাদ উদ্দিন ওয়াইসির পার্টি হিন্দু সম্প্রদায়ের ভাবাবেগে আঘাত হেনেছে।
AIMIM- এর উত্তরপ্রদেশ রাজ্য সভাপতি সৈকত আলি বলেন “সমস্ত শ্রেণীর মাঝে AIMIM এর প্রভাব দিন-দিন বেড়ে চলায় গেরুয়া বাহিনী আতঙ্কিত।তিনি আরও বলেন মুসলিম সহ দলিত, পিছিয়ে পড়া সমাজ সমাবেশে যোগদান করার জন্য আহ্বান করেন।

শুধু মাত্র মুসলিম সমাজকে গেরুয়াবাহিনী ভীত সন্ত্রস্ত করছে না বরং সাধারণ মানুষের উপরের অত্যাচারের স্ট্রিম রোলার চালাচ্ছে সারা দেশ জুড়ে। AIMIM সিদ্ধান্ত নিয়েছে পিছিয়ে পড়া মানুষের জন্য লড়বে উওর প্রদেশে ২০২২ বিধানসভা নর্বাচনে।‘বঞ্চিত -শ্বসিত-সমাজ’ এই নামে গোটা উওর প্রদেশে নির্বাচনী প্রচার করবে। ৭ই সেপ্টেমবরে অযোধ্যার রুদাউলি এলাকায় সমাবেশ করে। আগামী কাল সুলতানপুরে ও বড়াবাঁকিতে ৯ই সেপ্টম্বরে সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানা যায়।“

সৈকত আলি আরও বলেন যে, দলিত ও পিছিয়ে পড়া জাতি এবং মুসলিম এমন কি হিন্দু সম্প্রদায়ের মানুষরা চান এই ২০২২ বিধানসভা নর্বাচনে এক নতুন সরকার গড়ে উঠুক। সমাজবাদী পার্টি (SP)ও বহুজন সমাজ পার্টি (BSP) এবং কংগ্রেস এই সমস্ত পার্টি গুলি এতদিন পিছিয়ে পড়া মানুষদেরকে ভোট ব্যাংক হিসাবে ব্যাবহার করে আসছে। তিনি আরো জানান যে,যদি AIMIM পার্টি এই বিধানসভাতে খোমতার কিঞ্চিত অংশ অধিকার করে,তার ভাগ উওর প্রদেশের সমস্ত মানুষের জন্যে উন্নয়নের দরজা খোলা থাকবে।

AIMIM পার্টি ১০০টি আসনে লড়বে উত্তরপ্রদেশের বিধানসভা নর্বাচনে। তার সাথে উওরপ্রদেশের ছোটো-ছোটো দল একসঙ্গে জোট বদ্ধভাবে লড়বে। সেই দল গুলোর মধ্যে অন্যতম দল হল ‘জন- অধিকার-পার্টি(কর্ণধর বাবু শিং), রাষ্ট্রীয়-উদয়-পার্টি(কর্নাধর বাবু রামপাল), জনতা-ক্রান্তি-পার্টি (কর্ণধর অনিল শিং চৌহান) আরও অনেক দল।
এই মোহা মোর্চা আমন্ত্রণ জানায় আম-আদমি-পার্টি(AAP)ও ভিম আর্মি পার্টিকে , এই মহাজোটে অংশ গ্রহণ করার জন্য।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর