রাজ্যে আবারও বাড়ল করোনার নিষেধাজ্ঞা, থাকবে ১৫ ডিসেম্বর পর্যন্ত,শঙ্কিত ‘ওমিক্রন’ নিয়ে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

covid imageee

এনবিটিভি ডেস্কঃ রাজ্যে সরকার মঙ্গলবার নোটিশ জারি করে করোনা বিধি নিষেধ বাড়ালও। বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজ্যে চলমান কোভিড-১৯ নিষেধাজ্ঞা ১৫ ডিসেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে কোভিড সংক্রমণের সংখ্যা বৃদ্ধি এবং করোনার নতুন রুপ ওমিক্রন বৈকল্পিকের ভয়ের পরেই এই সিদ্ধানত।

 

নবান্নের অফিসিয়াল বিবৃতিতে বলা হয়েছে যে, স্বাস্থ্য পরিষেবা, আইনশৃঙ্খলা, প্রয়োজনীয় পণ্য ছাড়া রাত ১১টা থেকে সকাল টা পর্যন্ত মানুষ ও যানবাহনের চলাচল সহ সমস্ত বহিরঙ্গন ক্রিয়াকলাপ নিষিদ্ধ থাকবে।

নবান্নের অফিসিয়াল বিজ্ঞপ্তি।

যেমনটা আরও বলা হয়েছে, মাস্ক পরা, শারীরিক দূরত্ব বজায় রাখা এবং স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি প্রোটোকল সর্বদা অনুসরণ করতে হবে।বিবৃতিতে আরও বলা হয়েছে যে, অফিস ও সমস্ত সংস্থাগুলি নিয়মিত স্যানিটাইজেশন এবং কর্মীদের টিকাকরণ সহ সমস্ত কোভিড সুরক্ষা ব্যবস্থার বিধানের জন্য দায়ী থাকবে।

 

জেলা প্রশাসন, পুলিশ কমিশনারেট এবং স্থানীয় কর্তৃপক্ষকে নির্দেশাবলী কঠোরভাবে মেনে চলা নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে।

 

আন্তঃরাজ্য লোকাল ট্রেনগুলি পশ্চিমবঙ্গে  ৫০ শতাংশ মানুষের উপস্থিত হয়ে কাজ পরিচালনা করছে । অন্যদিকে সিনেমা হল, স্টেডিয়াম, শপিং মল, রেস্তোরাঁ এবং জিমগুলি ৭০ শতাংশ মানুষজন উপস্থিত থাকতে পারবে।  

 

উল্লেখ্য,গত ২৪ ঘন্টায় রাজ্যে ১১ জনের মৃত্যুর সাথে ৫১১ জনের করোনার পসিটিভ কেস রিপোর্ট করা হয়েছে। করোনার আক্রান্তের পসিটিভের হার ছিল ২.১১ শতাংশ ২৪২৬৯ টি নমুনা পরীক্ষার পরে নতুন কেস সনাক্ত করা হয়েছে।

 

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর