Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

টানা চারটি বিশ্বকাপ জিতলেও ম্যারাডোনার সমতুল্য হতে পারবেন না মেসি : আর্জেন্টাইন কিংবদন্তি মারিও কেম্পেস

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210714_162829

নিজস ডেস্ক : তার হাত ধরেই আর্জেন্টিনা প্রথম বারের জন্য বিশ্বকাপের স্বাদ পায় ১৯৭৮ সালে। আর তারই স্বতীর্থ মারাদোনার পায়ের জাদুতে তার ঠিক ৮ বছর পর আবার আর্জেন্টিনায় যায় ১৯৮৬ সালের বিশ্বকাপ। তাই, আর্জেন্টিনার কিংবদন্তি ম্যারাডোনাকে তার থেকে ভালো চেনে খুব কম মানুষ। এবার তিনিই মেসির সঙ্গে মারাদোনার তুলনায় অংশ নিলেন। তার মতে একটা কোপা তো কি পর পর চারটে বিশ্বকাপ জিতলেও মারাদোনার সমতুল্য হতে পারবেন না মেসি।

 

২৮ বছর পর প্রথমবারের মত মহাদেশীয় শ্রেষ্ঠত্ব দখল করলো আর্জেন্টিনা। টুর্নামেন্টে আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করার পথে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন দলটির সেরা তারকা লিওনেল মেসি। ব্রাজিলে অনুষ্ঠিত এবারের আসরে আর্জেন্টিনার ৯টি গোলেই জড়িত ছিলেন। ৪টি গোল এবং ৫টি অ্যাসিস্ট করেছেন এই ক্ষুদে জাদুকর।

 

 

এ ব্যাপারে সাবেক আর্জেন্টাইন কিংবদন্তি মেসির প্রশংসা করেই বলেন, “আমার কাছে মনে হয়, দূর্ভাগ্যজনক ভাবে সে ডিয়াগো ম্যারাডোনার উত্তরসূরী হয়েছে। এবং তার জন্য ম্যারাডোনাকে আড়াল করা অসম্ভব।”

 

সাবেক আর্জেন্টাইন কিংবদন্তি বলেন, “সে এখনো কোন বিশ্বকাপ জিতেনি। সে কতগুলো শিরোপা জিতেছে সেটা কোন ব্যাপার নয়। তার সঙ্গে ম্যারাডোনার তুলনা কখনোই হবে না।”

 

তিনি আরও বলেন, “যদি মেসি ম্যারাডোনার থেকে সেরা হতে চায় তাহলে সে তা কখনোই পারবে না। এমনকি টানা চারটি বিশ্বকাপ জিতলেও সে ম্যারাডোনার থেকে সেরা হবে না।”

সম্পর্কিত খবর