অমিত শাহের জ্ঞান সীমিত,ভারতের ৫০ শতাংশ মানুষের বাথরুম নেই,এদেশের কেউ ভারতে যায় না : বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210414_114437

নিউজ ডেস্ক : বাংলাদেশি অনুপ্রবেশ, বাংলাদেশ সীমান্তবর্তী ত্রিপুরা, আসাম, মেঘালয় এবং পশ্চিমবঙ্গে বিজেপির প্রধান নির্বাচনী বিষয়। কিন্তু এবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডা আব্দুল মোমেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলাদেশি অনুপ্রবেশ এর ব্যাপারে করা মন্তব্যের কড়া জবাব দিয়েছেন। অমিত শাহ আনন্দবাজার ডিজিটাল সঙ্গে এক সাক্ষাৎকারে জানিয়েছেন সীমান্তবর্তী অঞ্চলে বাংলাদেশের বহু মানুষ না খেতে পেয়ে বাংলাদেশ ছেড়ে ভারতে অনুপ্রবেশ করছেন। কিন্তু এবার অমিত শাহের বহির্বিশ্ব সম্পর্কে জ্ঞান নেই সরাসরি প্রশ্ন তুললেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী।

 

বাংলাদেশ নিয়ে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মন্তব্যের কড়া জবাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, বাংলাদেশ নিয়ে তার জ্ঞান সীমিত। আমাদের দেশে এখন কেউ না খেয়ে মরে না। মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমকে এসব কথা বলেন তিনি।

 

মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হলে বাংলাদেশকে নিয়ে অমিত শাহের এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, পৃথিবীতে অনেক জ্ঞানী লোক আছেন, দেখেও দেখেন না। জেনেও জানেন না। তবে তিনি (অমিত শাহ) যদি সেটা বলে থাকেন, আমি বলবো, বাংলাদেশ নিয়ে তার জ্ঞান সীমিত। বরং ক্ষেত্র বিশেষে বাংলাদেশ তাদের দেশ থেকে অনেক এগিয়ে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, ভারতের লোকদের ৫০ শতাংশের কোনো ভালো বাথরুম নেই। আর আমাদের ৯০ শতাংশ লোকই ভালো বাথরুম ব্যবহার করেন। আমার দেশের শিক্ষিত লোকের চাকরির অভাব আছে, তবে অশিক্ষিত লোকের চাকরির অভাব নেই। আর ভারতের লক্ষাধিক মানুষ বাংলাদেশে চাকরি করে। তাই আমাদের ভারতে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

তিনি আরো বলেন, তারা যদি এ ধরনের চিন্তা করে থাকেন, তাহলে আমি বলবো, তাদের জ্ঞানের পরিধি বাড়াতে হবে। আর তাদের মনে হয় আমরা সঠিক তথ্য জানাতে পারিনি। এটা আমাদের দীনতা। তাদের সঠিক তথ্য জানাতে আমরা সচেষ্ট থাকবো।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর