মসজিদের জায়গায় জোর করে অবৈধ নির্মাণ বহরমপুর পুরসভার, বিতর্ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Untitled

মুর্শিদাবাদ জেলার সদর শহর বহরমপুরে মসজিদের জায়গায় বহরমপুর পৌরসভাঅবৈধ নির্মাণ করছে। পৌরপিতা নাড়ুগোপাল মুখার্জি ও কাউন্সিলার অপর্ণা  শর্মার নেতৃত্বে চলছে এই অবৈধ নির্মাণের কাজ। গত 20 দিন থেকে  বহরমপুর পৌরসভার খাগড়া ২২ পল্লী এলাকায়, পড়ে থাকা ধংসপ্রাপ্ত মসজিদ এর ফাঁকা জমিতে অবৈধ নির্মাণ কাজ চালাচ্ছেন পৌরপিতা নাড়ুগোপাল মুখার্জি।

মসজিদের স্থানে অবৈধ নির্মাণ কাজের দৃশ্য

খবরটি ছড়িয়ে পড়তেই ওয়াকফ বোর্ড মুর্শিদাবাদ জেলা সুপারভাইজারি কমিটির সদস্য ডাঃ মীর হাসনাত প্রথমে কাউন্সিলরকে জানান যে এটি মসজিদ এখানে অন্য নির্মাণ হতে পারে না, তাতে কাজ না হওয়ায় তিনি বহরমপুরের পৌরপিতার সাথে কথা বলেন। পৌরপিতা নাড়ুগোপাল মুখার্জি কোন কথা শুনতেই চাননি, এবং তিনি বলেন “আমার এলাকা আমি যা ইচ্ছা করব। তাছাড়া এখানে সরকারি কাজ হচ্ছে এবং সেটা হবে।“

কিন্তু মসজিদের স্থানে আপনি সেটা করতে পারেন না বলে জানালেও কর্ণপাত করেননি পৌরপিতা।

এরপর ডাঃ মীর হাসনাত সহ পুরো টিম জেলাশাসক এর সঙ্গে দেখা করেন  এবং বিস্তারিত আলোচনার পরে, অবৈধ নির্মাণ বন্ধ রাখার ও এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখার আবেদনপত্র জমা দিয়েছেন!

কিন্তু তাতেও কোন কাজ না হওয়ায় ওয়াকফ বোর্ড এর চেয়ারম্যানের সঙ্গে দেখা করেন, এরপরে সেই জমিতে ইনজাকশন জারি করে পুলিশকে জমা দেন।

তারপরেও পুলিশ কাজ বন্ধ করার কোন উদ্যোগ নেয়নি।

জেলাশাসককে দেওয়া আবেদনপত্র

যে সম্পত্তিতে অবৈধ নির্মাণ হচ্ছে সেই সম্পত্তির বর্তমান মূল্য প্রায় ৫ কোটি টাকা! এমতাবস্থায়  গত ৫/৭/২০২২ তারিখ মঙ্গলবার ঐ জায়গার উপর একটি ১88 ধারা করেছে ।  এরপরেও অবৈধ নির্মান চলছে বলেই খবর। এলাকাবাসী সহ সকলের প্রশ্ন কিভাবে মসজিদের সম্পত্তিতে পৌরসভা নির্মান করতে পারে।

মসজিদের রেকর্ড

এ বিষয়ে বিশিষ্ট সমাজসেবী এবং ওয়াকফ অ্যাক্টিভিস্ট তায়েদুল ইসলাম বলেন, “এটা সম্পূর্ণ বেআইনি কাজ। এই বেআইনি কাজ করছে তৃণমূল পরিচালিত পৌরসভা। এই কাজ অবিলম্বে বন্ধ হওয়া দরকার, এটা বন্ধ না হলে জেলার মানুষ রাস্তায় নেমে আন্দোলন করবে। এবং এই বেআইনি নির্মাণ যাতে বন্ধ হয় সেজন্য জেলার মানুষ ও রাজনৈতিক ব্যক্তিদের আহ্বান করছি।“

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর