শক্তি কমল বিজেপির, বিধানসভায় MLA সংখ্যা কমে দাঁড়াল ৭৫ এ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

793de651e21c

নিউজ ডেস্ক : বিধানসভায় শক্তি কমল বিজেপির। তাদের বিধায়ক সংখ্যা ৭৭ থেকে কমে দাঁড়াল ৭৫ এ। এর কারণ, নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকারের বিধায়ক পদ ছেড়ে দেওয়া। এই নবনির্বাচিত ২ বিধায়ককে নিয়ে জল্পনা চলছিল। তবে তাঁদের তরফে স্পষ্ট জানানো হল বিধায়ক হিসাবে বিধানসভায় যেতে চান না তাঁরা। সাংসদ পদেই থাকবেন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। যার ফলে দিনহাটা ও শান্তিপুর এই দুই আসন বিধায়ক শূন্য হল। সেখানে আবার উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

বিজেপি সূত্রে খবর, তাদের দুজনকে যে কোনও একটি পদ বেছে নিতে বলা হয়েছিল। কারণ ৬ মাসের মধ্যে তাদেরকে যেকোনো একটা পদ ছাড়তে হত। দেখার বিষয় হল, বিজেপি রাজ্যে ক্ষমতায় আসতে পারেনি। যার ফলে বিধায়ক পদ ধরে রাখারও তেমন কোনও যুক্তি নেই বলেই মনে করছেন দুই সাংসদ। তার জায়গায় সংসদে তাঁরা নিজেদের গুরুত্ব ও বাংলার হয়ে কথা বলবেন বলে তাদের তরফে জানানো হয়েছে।

 

বিধানসভা নির্বাচনে লোকসভার মোট চার সাংসদকে প্রার্থী করেছিল বিজেপি। তাদের মধ্যে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় ভোটে বিপুল ব্যবধানে হেরেছেন। কিন্তু তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহকে হারিয়ে দিনহাটা থেকে বিধায়ক হয়েছেন নিশীথ প্রামাণিক। শান্তিপুরে জয়ী হয়েছেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার।

এদিকে মুর্শিদাবাদের দুটি আসনে ভোটই হয়নি। সঙ্গে খড়দহতে প্রয়াত হয়েছেন তৃণমূলের বিজয়ী কা‌জল সিংহ। আর এবার দিনহাটা ও শান্তিপুরে জয়ী দুই বিজেপি নেতা বিধায়ক পদ ছাড়লেন। যার ফলে এই পাঁচ আসনে উপ-নির্বাচন হবে। এই পাঁচ কেন্দ্রের মধ্যে একটিতে দাঁড়াবেন মমতা ব্যানার্জি, অন্যদিকে আরও একটিতে দাঁড়াবেন অমিত মিত্র।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর