জীবনতলায় সাড়ম্বরে স্বেচ্ছায় রক্তদান ও চক্ষু পরীক্ষা শিবির অনুষ্ঠিত হল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

রক্তদান শিবিরের মূল মঞ্চ।
রক্তদান শিবিরের মূল মঞ্চ।

জীবনতলা, এনবিটিভি:   দেশের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষে আমতলা হাপাতালের সহযোগিতায় জীবনতলায় পি, জি, এস মিশনে অনুষ্ঠিত হল স্বেচ্ছায় রক্তদান ও চক্ষু পরীক্ষা শিবির। এদিনে এলাকার বিশিষ্ট ব্যাক্তিদের সংবর্ধিতও করা হয়।

সভ্যতার পারস্পরিক নির্ভরশীলতার কর্তব্যমূলক কর্মসূচিগুলির মধ্যে সবচেয়ে মহৎ এবং পবিত্র কাজটি হলো মানুষের জীবন বাঁচানো। প্রতি মুহূর্তে একবিন্দু রক্তের জন্য জীবনযুদ্ধে পরাজিত হচ্ছে  শতশত মানুষ। কিন্তু প্রত্যক্ষভাবে আমাদের পক্ষে কোন মুমূর্ষু মানুষের জীবন রক্ষা করা সম্ভব হয়ে ওঠেনা। অন্যদিকে উপমহাদেশে প্রতিবছর বহু মানুষ কেবলমাত্র রক্তের অভাবে মারা যায়। আর সেই অভাব দুর করতে জীবনতলায় স্বেচ্ছায় রক্তদান ও চক্ষু পরীক্ষা শিবির আয়েজন করা হয়।

এদিন সকালে জাতীয় পতাকা উত্তোলন ও সঙ্গীত পাঠের মাধ্যমে অনুষ্ঠানটি সূচনা হয়। এরপরে অনুষ্ঠানের প্রধান কর্মসূচি রক্তদান ও চক্ষু পরীক্ষা শিবিরে এলাকায় শতাধিক সংখ্যা সাধারণ মানুষের উপস্থিতে সারাদিন চলে এই অনুষ্ঠান।

এদিনের অনুষ্ঠানে ক্যানিং পূর্বর বিধায়ক সওকাত মোল্লা দেশের বর্তমান পরিস্থিত নিয়ে বলেন, “ আজ আমরা দেশের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করছি। কিন্তু এতদিন পরেও আমরা প্রকৃত স্বাধীনতা পাইনি। এখানও অনেক মানুষ ক্ষুধার্ত, অনাহারে দিনযাপন করছে। এমনকি বুনিয়াদী শিক্ষা টুকু পেতে অনেকটাই কষ্টকর হয়ে পড়ছে। সাম্প্রদায়িক হানাহানি দিন দিন বেড়ে চলছে। আমাদের সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতকে বজায় রাখার চেষ্টা করতে হবে।”

এই মহতি অনুষ্ঠানে সমাজে শিক্ষার গুরুত্বর ব্যাপারে নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ অমল কর্মকার বলেন, “ এলাকা তথা দেশের আমূল পরিবর্তন করতে হলে চাই শিক্ষা, সেজন্য আমাদের সকলকে শিক্ষার গুনগতমান যাতে বৃদ্ধি পায় সেদিকে নজর রাখতে হবে।”

অধ্যক্ষ অমল কর্মকার পি, জি, এস মিশন সম্পর্কে বলেন, “এই ইংরাজি মাধ্যম বিদ্যালয়টি উন্নত মানের শিক্ষা প্রাদানের দিকদিয়ে অনেকটাই ঘাঁতটি মেটাচ্ছে। আগামীদিনে মিশনের সর্বাঙ্গীণ বিকাশের জন্য বিশেষ নজর রাখার চেষ্টা করব।”

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষাবন্ধু গোলাম মাওলা পুরকাইত ও কবি আরফিনা। এই মহতি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষিকা বিভা দাস ও পি, জি, এস মিশনের কর্ণধর ফাহাদ সেখ (টিপু) সহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিগণ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর