রাজ্যে প্রায় ২৫% করোনা বৃদ্ধি,বাড়লো মৃত্যুও

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (2)

বুধবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় অনেকটাই বেড়েছে। একইসঙ্গে এদিন বেড়েছে মৃত্যুর সংখ্যাও। এদিন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫১ জন। সুস্থতার হার একই রয়েছে, ৯৮.২৭%। এদিন সুস্থ হয়েছেন ৮৪১ জন।

স্বাস্থ্য দফতরের রিপোর্টে জানানো হয়েছে, বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৭৫১। মঙ্গলবার যা ছিল ৭৫১ জন। মোট আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫৩ হাজার ৯২৮ জন। রাজ্যে করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ৫৩১। এদিন মৃত্যু হয়েছে ৯ জনের। মঙ্গলবার এই সংখ্যাটা ছিল ৭।

রাজ্যের স্বাস্থ্য দফতরের দেওয়া তথ্য অনুযায়ী মোট আক্রান্ত ১৫ লক্ষ ৫৩ হাজার ৯২৮ জনের মধ্যে এই মুহূর্তে সক্রিয় করোনা রোগী ৮ হাজার ২৮৮ জন। এদিন ৯৯ জন কমেছে সক্রিয়ের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন ৮৪১ জন। মোট করোনা মুক্ত হলেন ১৫ লক্ষ ২৭ হাজার ১০৯ ।

(ব্র্যাকেটে আগের দিনের আক্রান্তের সংখ্যা)

গত ২৪ ঘন্টায় আলিপুরদুয়ারে ৭ (৮), কোচবিহারে ১১ (১৫) , দার্জিলিং ২৪ (৪১), কালিম্পং ১১ (৫) , জলপাইগুড়ি ২৬ (১৯), উত্তর দিনাজপুরে ৩ (২), দক্ষিণ দিনাজপুরে ১০ (৯), মালদহ ২১ (১২), মুর্শিদাবাদ ৬ (১), নদিয়া ৫০ (৪১), বীরভূম ৭ (৯), পুরুলিয়া ২ (১), বাঁকুড়ায় ২৮ (১৩), ঝাড়গ্রাম ৯ (১৫), পশ্চিম মেদিনীপুর ২৬ (২৮), পূর্ব মেদিনীপুর ৩৫ (৩৩), পূর্ব বর্ধমান ৪২ (২১), পশ্চিম বর্ধমান ২৩ (৮), হাওড়া ৫৪ (২৮), হুগলিতে ৫৩ (৪৪), উত্তর ২৪ পরগনায় ১১৬ (৯৭), দক্ষিণ ২৪ পরগনায় ৫৯ ( ৪৬) জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তের নিরিখে জেলাগুলির মধ্যে এদিন প্রথমে উত্তর ২৪ পরগনা ( ১১৬), দুনম্বরে দক্ষিণ ২৪ পরগনা (৫৯), আর তিন নম্বরে হাওড়া (৫৪) ।

উত্তরবঙ্গের আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুরে মৃত্যু হয়নি। মুর্শিদাবাদ, বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা থেকে মৃত্যুর কোনও খবর নেই। এদিন সব থেকে বেশি ৩ জনের মৃত্যু হয়েছে নদিয়ায়। ২ জনের মৃত্যু হয়েছে দার্জিলিং-এ। একজন করে রোগীর মৃত্যু হয়েছে জলরাইগুড়ি, মালদহ, হুগলি ও উত্তর ২৪ পরগনায়। এদিন কলকাতা (৫) ছাড়াও যে ছয় জেলায় সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে, সেগুলি হল মালদহ (১১), মুর্শিদাবাদ (১), বাঁকুড়া (১), পূর্ব বর্ধমান (১৬), পশ্চিম বর্ধমান (৪) , হাওড়ায় (৬) ।

রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে এদিন পর্যন্ত করোনা টেস্ট হয়েছে ১ কোটি ৭৩ লক্ষ ১৩ হাজার ৮৮৫। ১৪৫ টি ল্যাবরেটরিতে এই পরীক্ষা হচ্ছে রাজ্য জুড়ে। এদিন পরীক্ষা হয়েছে ৪১, ৪৭৬ জনের। মোট পরীক্ষার নিরিখে করোনা সক্রিতার হার ১.৮১ শতাংশ ( মঙ্গলবার যা ছিল ১. ৬৭ শতাংশ)। প্রতি ১০ লক্ষে পরীক্ষা হয়েছে ১, ৯২, ৩৭৭ জনের। আরটিপিসিআর আর অ্যান্টিজেন টেস্টের রেশিও হল ৪৯:৫১।

এদিন সারা রাজ্যে ভ্যাকসিন পেয়েছেন ৫,৬০, ৫৫৩ জন। প্রথম ডোজ পেয়েছে ৩, ৮০, ৯০১ জন। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১,৭৯, ৬৫২ জন। এদিন পর্যন্ত রাজ্যে ভ্যাকসিন পেয়েছেন ৪,৪৫, ৬২, ২৭৪ জন। যাঁদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৩, ১৯, ২১, ৭৬৩ জন। আর দ্বিতীয় ডোজ পেয়েছেন ১, ২৬,৪০, ৫১১ জন। এদিন রাজ্যে ভ্যাকসিন দেওয়ার কেন্দ্রের সংখ্যা ৩১৭৬।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর