দেশের বন্যা কবলিত রাজ্যগুলির পাশাপাশি পশ্চিমবঙ্গের আমফান বিধ্বস্ত এলাকায় ক্যাম্প করে চিকিৎসক পরিষেবা দিতে চান ডাক্তার কাফিল খান

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200902-WA0057

নিজস্ব প্রতিবেদক: বিধ্বংসী ঘূর্ণিঝড় আমফান বিধ্বস্ত এলাকায় চিকিৎসক পরিষেবা দিতে ক্যাম্প করার ইচ্ছা প্রকাশ করলেন উত্তরপ্রদেশের মানবদরদি চিকিৎসক ডাক্তার কাফিল খান। এলাহাবাদ হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার গভীর রাতে জেল থেকে মুক্তি পাওয়ার পর বুধবার দুপুরে ফেসবুক লাইভে আসেন তিনি। আধঘণ্টার ফেসবুক লাইভে আগামী দিনের পরিকল্পনা এবং জেলবন্দি থাকা অবস্থায় তার ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা মানুষের সামনে তুলে ধরেন ডাক্তার কাফিল খান।

নিঃস্বার্থভাবে মানব সেবায় নিয়োজিত থাকার কারণেই সারা দুনিয়ায় আইকন চিকিৎসক হিসেবে পরিচিতি লাভ করেছে মানবদরদী এই চিকিৎসক। গোরখপুর এর বিশিষ্ট এই শিশু বিশেষজ্ঞ একাধিকবার মিথ্যা কেসে জেলবন্দি হয়েছেন। প্রতি ক্ষেত্রেই আদালতের নির্দেশে নির্দোষ প্রমাণিত হয়েছেন তিনি। এবারেও, ডাক্তার কাফিল খান কে জাতীয় সুরক্ষা আইন এর গ্রেফতার করা অবৈধ বলে রায় দিয়েছে এলাহাবাদ হাইকোর্ট। আদালতের নির্দেশে দীর্ঘ আট মাস পর জেল থেকে মুক্ত হয়েছেন তিনি। কিন্তু এখনো তার চোখেমুখে আতঙ্কের ছাপ ধরা পড়েছে। জেল থেকে ছাড়া পেয়ে নিজের বাড়িতে যেতে পারছেন না তিনি। তার আশঙ্কা, এই মুহূর্তে ফের বাড়ি গেলে হয়তো নতুন করে কেস গ্রেপ্তার করা হতে পারে। হয়তো বা এনকাউন্টার করা হতে পারে। এই আশঙ্কা থেকেই নিজের গোরখপুরের বাড়িতে যেতে পারছেন না বলে জানিয়েছেন কাফিল খান। তবে, কিছুদিনের মধ্যে ফের মানবসেবায় নিজেকে নিয়োজিত করার শপথ নিয়েছেন তিনি।
ফেসবুক লাইভে মানবদরদি এই চিকিৎসক জানিয়েছেন, বিহার, আসাম, কর্ণাটক-সহ বেশ কয়েকটি রাজ্য বন্যার কবলে পড়েছে। বন্যার পর, এই সমস্ত এলাকায় বিভিন্ন ধরনের রোগ মানুষকে গ্রাস করে। বলা যায় বন্যা কবলিত এলাকায় মহামারী আকার ধারণ করে। সেই সমস্ত এলাকায় নিঃস্বার্থভাবে ক্যাম্প করে মানুষকে চিকিৎসার পরিসেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। একইসঙ্গে পশ্চিমবঙ্গের যে সমস্ত এলাকা ঘূর্ণিঝড় আমফানের কবলে পড়েছে, সেই সমস্ত এলাকাগুলিতে ক্যাম্প করার কথা ঘোষণা করেছেন কাফিল খান।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর