শুরু হল বহু প্রতীক্ষিত দুয়ারে রেশন,বাড়ি বাড়ি এবার পৌঁছে যাবে রেশন সামগ্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210520_164954

নিউজ ডেস্ক : বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিশ্রুতি দিয়েছিলেন ভোটে জয়লাভ করলে তার সরকার রেশন সামগ্রী সাধারণ মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেবেন। আর দোকানে গিয়ে লাইনে দাঁড়িয়ে কার্ড দেখিয়ে রেশন সামগ্রী সংগ্রহ করতে হবে না রাজ্যবাসীদের। এবার সেই প্রকল্প চালু হল রাজ্যের দুই জেলায়।

ঝাড়গ্রাম জেলার বেলপাহাড়ির সাতবাঁকি গ্রাম। সবে সকালের ব্যস্ততা শুরু হয়েছে। তারই মধ্যে বস্তা বস্তা খাদ্যসামগ্রী, ওজন মাপার যন্ত্র নিয়ে গ্রামে পৌঁছে গিয়েছেন রেশন দোকানের কর্মী, আধিকারিকরা। ৩৫ টি পরিবারকে এভাবেই তুলে দেওয়া হল খাদ্যসামগ্রী। আর এভাবেই বৃহস্পতিবার পরীক্ষামূলকভাবে রাজ্যে চালু হয়ে গেল দুয়ারে রেশন প্রকল্প। ঝাড়গ্রাম জেলার খাদ্য নিয়ামক মিঠুন দাস বলেন, “ঝাড়গ্রাম জেলায় প্রথম পরীক্ষামূলকভাবে দুয়ারে রেশন চালু হল এদিন। পরবর্তীতে আমরা দেখছি পদ্ধতিগত দিক থেকে এই পরিষেবাকে আরও উন্নত করা যায় কিনা।” অন্যদিকে, এদিনই দুয়ারে রেশনের মহড়া শুরু হয়েছে বীরভূমের সিউড়িতে। সেখানেও বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে রেশন সামগ্রী। এখানেও একই পদ্ধতিতে ওজন মাপার যন্ত্র নিয়ে পাড়ায় পাড়ায় গিয়ে পরিবার পিছু নির্দিষ্ট পরিমাণ খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয়েছে।

 

ঝাড়গ্রাম এবং বীরভূমে এই প্রকল্পের কাজ শুরু হল নির্দিষ্ট দিনের এক দিন আগেই। আগে থেকে স্থির ছিল শুক্রবার থেকে পাইলট প্রজেক্ট হিসেবে চালু হবে এই প্রকল্প। কিন্তু বাস্তবে দেখা গেল বৃহস্পতিবার থেকে চালু হল এই বহু প্রতীক্ষিত প্রকল্প। প্রাথমিক ভাবে রাজ্যের ২৩টি জেলার ২৮ টি দোকান থেকে এই রেশন সামগ্রী বিতরন করার কাজ শুরু হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর