আজ থেকে শুরু মাধ্যমিক, কোন কোন জেলায় বন্ধ থাকবে ইন্টারনেট পরিষেবা?

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

পরীক্ষার্থী।
পরীক্ষার্থী।

এনবিটিভি ডেস্কঃ আজ থেকে শুরু মাধ্যমিক পরীক্ষা। করোনা মহামারীর পরে এই প্রথম পরীক্ষা কেন্দ্রে যাচ্ছে মাধ্যমিক পরীক্ষার্থীরা। চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন।  প্রশাসন সূত্রে খবর, পরীক্ষা শুরু আগেই থেকেই স্পর্শকাতর এলাকায় বন্ধ থাকবে ইন্টারনেট। পরীক্ষার্থীদের কোভিড বিধি  মেনে মাস্ক পরে পরীক্ষা দিতে হবে বলে জানিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ।

এদিকে মুখ্যমন্ত্রী সকল পরীক্ষার্থীকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন।

মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, সোমবার বেলা ১১ টা ৪৫ মিনিট থেকে শুরু হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। চলবে দুপুর তিনটে অবধি। প্রশ্নপত্র পড়ার জন্য ১৫ মিনিট সময় বরাদ্দ করা হয়েছে। উল্লেখ্য, কোভিডের জেরে ২০২১ সালে পরীক্ষা হয়নি। কার্যত দীর্ঘ দুই বছর পর অফলাইন পরীক্ষা হতে চলেছে। এবছর পরীক্ষার্থীর সংখ্যাও খুব একটা কম নয়।  চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ১১ লক্ষ ২৬ হাজার ৮৬৩ জন। প্রায় ৫০ হাজার বেড়ে এবার রেকর্ড পরীক্ষার্থী। এর মধ্যে ছাত্রের সংখ্যা ৫ লক্ষ ৫৯ জন। এবং ৬ লক্ষ ২৬ হাজার ৮০৪ জন। 

  

যে সমস্ত জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকতে পারে তার মধ্য হল দুই ২৪ পরগণা, বীরভূম, উত্তর দিনাজপুর, মালদা , মুর্শিদাবাদ, কোচবিহার, জলপাইগুড়ি ও দার্জিলিং সহ আরও কয়েকটি জেলা।

রাজ্য সরকারের বিজ্ঞপ্তি।

পরীক্ষাকেন্দ্রে কেউ অসুস্থ হলে থাকছে আইসোলেশন রুম। প্রশ্নপত্র যাতে বাইরে ফাঁস না হয়, সেজন্য নেওয়া হচ্ছে বিশেষ ব্যবস্থা। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে দাবি, পরীক্ষা শুরুর আগে বেলা ১১ টা থেকে দুপুর তিনটে অবধি বিভিন্ন জেলার স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট বন্ধ রাখার  সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর