প্রেমিকাকে খুনের অভিযোগে ১২ বছরের জেল লিজিও দা ওনার জয়ী ইতিহাসবিদের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

court_hamGmeraCCd121122asaA1G1

নিউজ ডেস্ক : প্রেমিকাকে খুনের অভিযোগে অভিযুক্ত ছিলেন রাশিয়ার ইতিহাসবিদ ওলোগ সোকলভ। তাকে সাড়ে ১২ বছরের জেল দিল রাশিয়ার আদালত। শনিবার সেন্ট পিটার্সবার্গ এর আদালতের বিচারক ইউলিয়া মেক্সিমেনকো ফ্রান্সের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান লিজিও দ্য’নর জয়ী ৬৪ বছরের ঐতিহাসিকের রায় ঘোষণা করেন।

প্রায় এক দশকের পুরনো এই মামলায় সকলভোর বিরুদ্ধে তার প্রেমিকা তথা ছাত্রী আনাস্তাসিয়া ইয়েসচেংকো কে খুন করে হাত কেটে ফেলার অভিযোগ রয়েছে। ২০১০ সালে সেন্ট পিটার্সবার্গ এর বরফ জমা মাইকা নদীর উপরে উন্মত্ত অবস্থায় পাওয়া গিয়েছিল সকলভো কে। হাতে থাকা একটি ব্যাগে একটি কাটা হাতও পাওয়া গিয়েছিল। এবং তখন থেকেই তদন্ত শুরু করে পুলিশ।

সকলভো তখন পুলিশি জেরায় জানিয়েছিলেন তিনি উন্মত্ত অবস্থায় নদীতে পড়ে যান এবং তখনই কোনক্রমে ব্যাগটি তার হাতে চলে আসে। পরে তদন্তে জানা যায় যে কাটা হাত টি সেন্ট পিটার্সবার্গের অধ্যাপিকা ২৪ বছরের ছাত্রী তথা প্রেমিকা আনাস্তাসিয়ার।

পরবর্তীতে পুলিশি জেরায় সকলভো স্বীকার করেন যে, উন্মত্ত অবস্থায় আনাস্তাসিয়া কে তিনি খুন করেন এবং প্রমাণ লোপাটের জন্য ইলেকট্রিক করাত দিয়ে তার হাত-পা- মাথা কেটে সেগুলো ব্যাগে ভর্তি করে নদীতে ফেলে দিয়ে আসতে গিয়েছিলেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর