Share on facebook
Share on twitter
Share on whatsapp
Share on email

এটা বলছি না যে আমি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ প্রার্থী: প্রিয়াঙ্কা গান্ধী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

প্রিয়াঙ্কা গান্ধী।
প্রিয়াঙ্কা গান্ধী।

এনবিটিভি ডেস্কঃ  উত্তরপ্রদেশ নির্বাচন দেশের রাজনীতিতে এক রণক্ষেত্র তৈরি হয়ে গিয়েছে। এক দিকে বিজেপি শক্তি। অন্যদিকে বিজেপিকে পরাস্ত করতে জোটবদ্ধ হয়ে মরিয়া সমস্ত বিরোধী দল। তবে, নিজেদের স্বার্থ সিদ্ধি কিংবা চিন্তা ধারার সঙ্গে অমিল হওয়াতে দূরে থাকার চেষ্টা অনেক বিরোধী দল। যাদের মধ্যে উল্লেখ যোগ্য হল, আসাদউদ্দিন ওয়াইসির অল  সর্বভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন পার্টি ১০০ টি প্রার্থী দেওয়ার ঘোষণাও করেছেন। অন্যদিকে ভারতের জাতীয় কংগ্রেস দল।   

একদিকে অখিলেশ যাদবের দল সমাজবাদী পার্টির সঙ্গে অন্যদলের জোট হলেও কংগ্রেসের থেকে অনেক দূরে রয়েছে তারা। এদিকে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী উত্তরপ্রদেশের ভোট কৌশল আঁটতে ব্যস্ত। দলের কে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদ প্রার্থী হতে চলেছে এই প্রশ্নে জর্জরিত প্রিয়াঙ্কা গান্ধী।

শুক্রবার প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসের মুখ্যমন্ত্রী নির্বাচন সম্পর্কে জিজ্ঞাসা করার পরে তার স্পষ্টীকরণ এসেছিল এবং তিনি বলেছিলেন, ‘আপনি আমার মুখ সর্বত্র দেখতে পাচ্ছেন, তাই না?’

শুক্রবারের প্রিয়াঙ্কা গান্ধীর মন্তব্য বেশ ভাইরালও হয়। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী শনিবার সকালে এএনআইকে পাল্টা তার মন্তব্বের খলাশা করে দিয়ে বলেন, “আমি বলছি না যে আমি মুখ্যমন্ত্রীর মুখ। গতকাল আমি বিরক্ত হয়ে বলেছিলাম যে, আপনি আমার মুখ সর্বত্র দেখতে পাচ্ছেন। কারণ আপনারা (সাংবাদিক) সবাই একই প্রশ্ন বারবার জিজ্ঞাসা করছেন।”

এদি প্রিয়াঙ্কা গান্ধীর আরও বলেন, “কিছু জায়গায় কংগ্রেস দল মুখ্যমন্ত্রী প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে, তবে অন্যান্য জায়গায় তারা তা করেনি। তবে শীঘ্রই জানানো হবে।”

উল্লেখ্য, উত্তরপ্রদেশে ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সাত দফায় ভোট। বিধানসভা ভোটের ফলাফল ১০ মার্চ প্রকাশিত হবে।

সম্পর্কিত খবর