বিধানসভায় সাম্প্রদায়িক উগ্রবাদীদের জয় শ্রীরাম স্লোগান, মোদীর পদত্যাগ দাবি মুখ্যমন্ত্রীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

201807261441131319_West-Bengal-Assembly-passes-resolution-to-rename-state-as_SECVPF.gif_1581419878253_1594911756158

নিউজ ডেস্ক : একটাই স্লোগান যা সারা ভারতজুড়ে গেরুয়া সন্ত্রাস কায়েমের জন্য ব্যবহার করা হয়েছে গেরুয়া উগ্রপন্থীদের দ্বারা। গণপিটুনি দিয়ে কোন নিষ্পাপ নিরীহ মুসলিমকে হত্যা করা, নিরীহ কোন দলিত শিশু নারী বা যুবককে হত্যা করা অথবা গেরুয়া শিবিরের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করা কোন সাহিত্যিক সাংবাদিক বা দার্শনিককে আক্রমণ করা। সব ক্ষেত্রেই গেরুয়া উগ্রপন্থীদের স্লোগান জয় শ্রীরাম। সাম্প্রতিক কালে এই শ্লোগান ব্যবহার করা হচ্ছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উত্তেজিত করার জন্য। কারণ খুবই সুস্পষ্ট। রাজ্যে বিধানসভা নির্বাচন আসন্ন। সাম্প্রদায়িক বাতাবরণ তৈরি ছাড়া গেরুয়া শিবির যে এরাজ্যে সুবিধা করতে পারবে না তা ভালো ভাবে বোঝেন তাদের নেতৃবৃন্দ। তাই বারবার এই অপচেষ্টা। এবার এই স্লোগান দেয়া হল রাজ্যের গণতন্ত্রের কেন্দ্রস্থল এবং ধর্মনিরপেক্ষ দেশের ধর্মনিরপেক্ষতার প্রাদেশিক রাজধানী বিধানসভায়।

এবার বিধানসভাতেও উঠল ‘জয় শ্রী রাম স্লোগান’। কেন্দ্রের নয়া ৩টি কৃষি আইন প্রত্যাহারের দাবিতে বিধানসভায় প্রস্তাব আনল সরকারপক্ষ। মুখ্যমন্ত্রীর বক্তব্যের সময় ‘জয় শ্রী রাম স্লোগান’ দিয়ে ওয়াকআউট করলেন বিজেপি বিধায়করা। পাল্টা আরও চড়া আক্রমণ করে মোদীর পদত্যাগ দাবি করলেন মুুখ্যমন্ত্রী।

আজ অধিবেশন শুরু হতে সকাল থেকেই সরগরম বিধানসভা। কেন্দ্রের আনা বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের দাবিতে পার্থ চট্টোপাধ্যায় সরকারের আনা প্রস্তাব পেশ করতে শুরু করলে, স্বভাবসিদ্ধ ভঙ্গিতে হই হট্টোগোল জুড়ে দেন বিজেপি বিধায়করা। এরপর প্রস্তাবের সমর্থনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্য রাখতে শুরু করলে, বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা ‘জয় শ্রী রাম’ স্লোগান দিতে শুরু করেন। সেই স্লোগানে যোগদান করেন সদ্য গেরুয়া শিবিরে নাম লেখানো প্রাক্তন কংগ্রেস বিধায়ক দুলাল বর। এরপরই বিজেপি বিধায়করা ওয়াক আউট করেন বিধানসভা থেকে। সবমিলিয়ে ধুন্ধমার বেধে যায় বিধানসভায়।

তবে এই হট্টগোলের মধ্যেই সরকার পক্ষের আনা প্রস্তাবের সমর্থনে মুখ্যমন্ত্রী বলেন, “এটা খুব দুঃখের বিষয় যে কেউ আন্দোলন করলে, সন্ত্রাসবাদী তকমা দিয়ে সেই আন্দোলন ভেঙে দেওয়া হচ্ছে। ২৬ জানুয়ারি পুলিশের ইনটেলিজেন্স ফেলিওর ছিল। পুলিশ নিয়ন্ত্রণ করতে পারেনি। একটা-দুটো ছোট ঘটনা আন্দোলনের মধ্যে হতেই পারে, কিন্তু তার জন্য কৃষকদের দেশদ্রোহী, খালিস্থানি বলার তীব্র বিরোধিতা করছি।” এরপরই মুখ্যমন্ত্রী আরও চড়া সুরে আক্রমণ করেন মোদীকে। কৃষি আইনের বিরোধিতায় বিধানসভায় ভাষণে মোদীর পদত্যাগ দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর