কর্ণাটক ইঞ্জিনিয়ারিং কলেজে শীর্ষে হিজাবি ছাত্রী, ১৬টি স্বর্ণপদক অর্জন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

বুশরা মাতিন।
বুশরা মাতিন।

এনবিটিভি ডেস্কঃ কর্ণাটক রাজ্যে সেরা ছাত্রী হিসাবে শিরোপা অর্জন করলেন বুশরা মতিন। তিনি আবার একজন হিজাবি ছাত্রী। অবাক হলেও এটা সত্য। বুশরা ২২ বছর বয়সী সিভিল ইঞ্জিনিয়ারিং স্নাতক কর্ণাটকের রায়চুরের এসএলএন কলেজ অফ ইঞ্জিনিয়ারিং-এ ১৬টি স্বর্ণপদক জিতে নতুন রেকর্ড তৈরি করেছেন৷  ১০ মার্চ বিশ্ব বিদ্যালয়ের বার্ষিক সমাবর্তনে শীর্ষস্থানীয় পদক পেতে চলেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুশরা টেকনোলজিক্যাল ইউনিভার্সিটির (ভিটিইউ) ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক স্বর্ণপদক অর্জন করেছেন। ইতিপূর্বে এক শিক্ষার্থীর সর্বোচ্চ সংখ্যক স্বর্ণপদক ছিল ১৩টি।

বুশরা মাতিন তার অসাধারণ কৃতিত্বের জন্য বিভিন্ন মহল থেকে বিশিষ্ট ব্যক্তিতদের কাছ থেকে ভূয়সী প্রশংসা পেয়েছেন। বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর বুশরাকে অভিনন্দন জানিয়েছেন এবং হিজাবকে স্টেরিওটাইপ করা লোকেদের কুসংস্কার মনা মনকে ভাঙার কথা বলেন। স্বরা ভাস্কর টুইট করে বলেন, “দৃশ্যত একাডেমিক শ্রেষ্ঠত্ব এবং কৃতিত্বর জন্য, ‘অভিনন্দন বুশরা!’ হিজাব উঁচুতে যাওয়া পারস্পরিক বাধা নয়! আমাদের কি কুসংস্কার থেকে ‘মুক্ত’ হওয়া দরকার?”

এদিকে সিভিল সার্ভিসের প্রস্তুতি শুরু করেছেন বুশরা। বুশরা বলেন যে, তিনি UPSC-তে যেতে অংশগ্রহণ করতে চান। তিনি কারন হিসাবে বলেন, এটি দেশের সেবা করার জন্য একটি “বড় ক্যানভাস” প্রদান করবে।

উল্লেখ্য, বুশরার বাবা একজন জুনিয়র সিভিল ইঞ্জিনিয়ার এবং মা আর্টসে স্নাতক। বুশরা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করেছে। আজ সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি অর্জনের স্বপ্ন পূরণ করেছেন বলে বুশরা জানান টাইমস অফ ইন্ডিয়া’কে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর