জামিন মঞ্জুর করলেও অন্য মামলায় আবারও গ্রেফতার কাশ্মীরি সাংবাদিক ফাহাদ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ফাহাদ শাহ, কাশ্মীরি সাংবাদিক।
ফাহাদ শাহ, কাশ্মীরি সাংবাদিক।

এনবিটিভি ডেস্কঃ সাংবাদিক ফাহাদ শাহকে জম্মু ও কাশ্মীরের শোপিয়ান জেলার একটি আদালত জামিন দিলেও শনিবার অন্য একটি মামলায় তাকে আবার গ্রেফতার করা হয়।

এদিন ফাহাদ শাহকে জামিন মঞ্জুর করে শোপিয়ান ম্যাজিস্ট্রেট সাঈম কাইয়ুম বলেন,“একটি বর্বর সমাজে আপনি খুব কমই জামিন চাইতে পারেন, একটি সভ্য সমাজে আপনি খুব কমই তা প্রত্যাখ্যান করতে পারেন।  

উল্লেখ্য, চলতি বছরের ৪ ফেব্রুয়ারী ফাহাদকে পুলওয়ামা পুলিশ সন্ত্রাসবিরোধী আইন এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে একটি সংবাদ প্রতিবেদনের অধীনে গ্রেপ্তার করে। ২২ দিন পর ২৬ ফেব্রুয়ারি একটি বিশেষ আদালতের অধীনে এই মামলায় তাকে জামিন দেওয়া হয়। এরপর তাকে শোপিয়ান পুলিশ গ্রেপ্তার করে এবং শনিবার জামিন পান।

এখন তাকে ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ৩০৭, ১০৯, ৫০১, ৫০৫ ধারার অধীনে একটি মামলায় শ্রীনগর পুলিশ গ্রেপ্তার করে। ২০২০ সালের মে মাসে ফাহাদ একটি ওয়েব পোর্টাল ‘দ্য কাশ্মীর ওয়ালা’র প্রতিবেদন লেখে। এরপরেই সেই লেখার ফাহাদের বিরুদ্ধে মামলা করে।  

 দেশে এক নায়ক তন্ত্র তৈরি করার জন্য বিভিন্ন ভাবে নির্ভীক কণ্ঠকে শেষ করে দেওয়ার প্রচেষ্টা চলছে। এমনকি সাংবাদিকদেরও ছাড় নাই এই অত্যাচার থেকে। দেশে গণতন্ত্রকে রক্ষা করতে হলে দলিত আধিবাসি ও সংখ্যালঘুদের একত্রিত হওয়ার কথা উঠলেও তার বাস্তবায়নের জন্য কাজ করার আহ্বান বিশিষ্ট ব্যক্তিদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর