হাঁটুর অস্ত্রোপচার, ইউএস ওপেনে নেই ফেডেরার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (4)

বাসেল: ইউএস ওপেনে খেলতে দেখা যাবে না রজার ফেডেরারকে। হাঁটুর চোটের জন্য অস্ত্রোপচারের পর কোর্টে ফিরতে অনেকটাই সময় লাগবে। তাই আসন্ন টুর্নামেন্টে তাঁকে দেখতে পাওয়া যাবে না। নিজের ইনস্টাগ্রামে সেই কথা নিজেই জানালেন সুইস টেনিস সম্রাট।

 

গত ৮ অগাস্ট ছিল রজারের জন্মদিন। ৪০ পূরণ করলেন টেনিস বিশ্বের অন্যতম সেরা তারকা। টোকিও অলিম্পিক্স থেকেও নিজের নাম তুলে নিয়েছিলেন রজার হাঁটুর বিশ্রামের জন্য। ইউএস ওপেনে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিলেন রজার। নিজের সোশ্যাল মিডিয়ায় রজার জানান, ‘আমাকে অনেকগুলো সপ্তাহ ক্রাচ নিয়ে হাঁটতে হবে। বেশ কয়েক মাস কোর্টের বাইরে থাকব আমি। নিজেকে ফের ছন্দে দেখতে চাই ও ফিরতে চাই। আমি জানি এই বয়সে এসে অস্ত্রোপচার করানোর ঝুঁকি রয়েছে। কতটা কঠিন। কিন্তু আমি তবুও একটা চেষ্টা করছি। আমি ফিট থাকতে চাই।’

 

এর আগে চলতি বছরের ফরাসি ওপেন থেকেও নাম তুলে নিয়েছিলেন রজার। টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে ওঠার পরই নাম তুলে নেন তিনি। এবারের ফ্রেঞ্চ ওপেনের তৃতীয় রাউন্ডের লড়াইয়ে জার্মানির ডমিনিক কোয়েফারকে হারিয়ে দেন ফেডেরার। সেই ম্যাচে তিনি দুর্দান্ত লড়াই করেন। চতুর্থ রাউন্ডের ম্যাচে ইতালির ম্যাতিও বেরেত্তিনির মুখোমুখি হওয়ার কথা ছিল ফেডেরারের। কিন্তু তার আগেই সরে যান তিনি।

 

এরপর উইম্বলডনে নেমেছিলেন রজার। কিন্তু সেখানও পারফর্ম করতে পারেননি। স্বপ্নভঙ্গ হয়েছিল রজার ফেডেরারের। প্রত্যাশা ছিল তাঁকে নিয়ে। কিন্তু অপ্রত্যাশিতভাবেই কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গিয়েছিলেন তিনি। উইম্বলডন বরাবরই রজারের পয়া কোর্ট। কিন্তু এই পয়া কোর্টেই হারের সম্মুখিন হতে হল ফেডেক্সকে। এইবার উইম্বলডনে জিতলে ৯ বার এই টুর্নামেন্টে খেতাব জয়ের মালিক হতেন রজার। তা আর হয় না। পোল্যান্ডের প্রতিপক্ষ হুবের হুরকাজের বিরুদ্ধে স্ট্রেট সেটে হেরে যান ফেডেরার। খেলার ফল ছিল হুবেরের পক্ষে ৬-৩, ৭-৬(৪), ৬-০।

 

 

এখনও পর্যন্ত ২০ বার গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ফেডেরার। রাফায়েল নাদাল ও নোভাক জকোভিচও ২০ বার গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। ফ্রেঞ্চ ওপেনেই সবচেয়ে বেশি সাফল্য নাদালের। এখানেই আবার সবচেয়ে খারাপ পারফরম্যান্স ফেডেরারের। এই সুইস তারকা মাত্র একবার ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন হয়েছেন।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর