দেওবন্দে সন্ত্রাসবিরোধী প্রশিক্ষণ কেন্দ্রের (এটিএস) ভিত্তিপ্রস্তর স্থাপন, আতঙ্কবাদ রুক্ষতে এই সিদ্ধান্তঃ যোগী আদিত্যনাথ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী।
যোগী আদিত্যনাথ, উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী।

এনবিটিভি ডেস্কঃ  মঙ্গলবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সাহারানপুর জেলার দেওবন্দে একটি সন্ত্রাসবিরোধী স্কোয়াড (ATS) কমান্ডো প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন৷ কেন্দ্রটি সেই শহরেই তৈরি হবে যেখানে বিশ্ববিখ্যাত ইসলামিক সেমিনারি দারুল উলূম রয়েছে। দারুল উলুম শিক্ষাকেন্দ্রটির খ্যাতি সারা বিশ্ব জুড়ে। তার পাশেই থাকবে দেশের সর্বচ্চ সেনাবাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র।  

 এদিন উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে বলেন, “এখানে মোট ৫৬ জন কমান্ডো স্থায়ীভাবে মোতায়েন করা হবে। সন্ত্রাসীদের কাছে এটি আমার বার্তা, আপনি যদি জাতির বিরুদ্ধে ষড়যন্ত্র করেন, আপনি যেখানেই লুকিয়ে থাকুন না কেন আমাদের কমান্ডোরা আপনাকে শেষ করে দেবে অসামা বিন লাদেনের মতো।”

উল্লেখ্য, ২০০০ বর্গমিটার জুড়ে বিস্তৃত, এটিএস কেন্দ্রে প্রায় ১০০ জন কমান্ডো থাকবে যারা পশ্চিম উত্তর প্রদেশের সাম্প্রদায়িক-সংবেদনশীল অঞ্চলগুলিতে নজর রাখবে। এতে প্রায় ১৫ জন আইপিএস অফিসার থাকবেন।

দারুল উলুম দেওবন্দ মাদ্রাসা, উত্তরপ্রদেশ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, “যোগী সরকারের মিরাট, বাহরাইচ, শ্রাবস্তী এবং গৌতম বুদ্ধ নগর সহ রাজ্য জুড়ে অনুরূপ প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে।

প্রসঙ্গত, কয়েকমাস পরেই উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন। তার জন্য রাজ্যের রাজনৈতিক দল গুলি বিভিন্ন কৌশলে ভোট প্রচারে ব্যস্ত। এদিকে বিজেপি শাসিত সরকার পাঁচ বছর ক্ষমতা থাকার পরেও জনগনের খুশি রাখতে হাজারও প্রতিশ্রুতি ছড়িয়ে দিচ্ছে নির্বাচনী প্রচার মঞ্চ থেকে। জনগনের মনে জায়গা করে নেওয়ার জন্য কখনও রাম মন্দির কখন কাশি কিংবা  মথুরার মতো মন্দিরের জিকীর করছে বারংবার। এদিন মঞ্ছে মুসলিম বিদ্বেষী বিষবাষ্প ছড়াতে পিছুপা হননি মুখ্যমন্ত্রী যোগী। তাঁর এই বক্তব্য রাজনৈতিক মেরুকরণের এক মাত্র হাতিয়ার বলে মনে করছে রাজনৈতিক মহল।

এদিনের প্রশিক্ষণ কেন্দ্র স্থাপনের ব্যাপারে অনেকেই মনে করনে যে, এটিএস ভিত্তি প্রস্তর ‘ ইসলামফবিক’ বা ইসলাম বিদ্বেষ ছাড়াই কিছুই নয়। যেখানে সারা বিশ্বের শিক্ষার্থীদের আনাগোনা সেখানে সরকারের এই সিদ্ধান্ত।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর