21 C
Kolkata
Sunday, November 28, 2021

শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন কিংবদন্তি ফুটবলার চুনী গোস্বামী

Must read

এনবিটিভিঃ ইন্দ্রপতন ফুটবল জগতে। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮২ বছর। বৃহস্পতিবার সকালেই তাঁকে হাসপাতালে ভর্তি করা হলে, বিকেল ৫ টায় হৃদযন্ত্র বিকল হয়ে সেখানেই মারা যান কিংবদন্তী চুনী গোস্বামী।

অধিকাংশ ফুটবল প্রেমীদের অনুপ্রেরণা তিনি। ফলে তাঁর মৃত্যুশোকে শোকাচ্ছন্ন সেকেল থেকে একেল সমস্ত মানুষ। দীর্ঘদিন যাবৎ ভুগছিলেন হৃদ্ররোগের সমস্যায়। সেই লড়াই কাঁটিয়ে আজ নিলেন চিরবিদায়। অবিভক্ত বাংলার কিশোরগঞ্জ জেলায় ১৯৩৮ সালের ১৫ জানুয়ারি জন্মগ্রহণ ও সেখানেই বেড়ে ওঠা। সর্বপরিচিত নাম ও ডাক নাম চুনী হলেও আসল নাম সুবিমল গোস্বামী।

১৯৭১-১৯৭২ সালে বাংলা ফুটবল দলের অধিনায়ক ছিলেন এই কিংবদন্তী। তাঁর নেতৃত্বেই ১৯৬২ সালে এশিয়ান গেমসে স্বর্ণ জয়ী হল ভারতীয় ফুটবল দল। তাঁর অধিনায়কত্বের বাংলা ফুটবল দল রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছায়। শুধু তাই নয়, ৫০টির ও বেশি আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ভারতের হয়ে নেতৃত্ব দেন তিনি। ক্রিকেটেও তিনি ভালোই দক্ষ ছিলেন। কলেজে পড়ার মধ্যেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের ফুটবল ও ক্রিকেট টিমের অধিনায়ক হিসাবে নির্বাচিত হন। ১৯৬৬ সালে চুনী গোস্বামী ও সুব্রত গুহ -র বর্ণময় ইনিংস আজ ও ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে আছে।

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article