মুসলিমরা করোনা ভ্যাকসিন নিতে চাইছে না, বিতর্কিত মন্তব্য উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210616_195753

নিউজ ডেস্ক : সব বিষয়ে হিন্দু মুসলিম বিভেদ সৃষ্টি করে বিজেপি নেতাদের অভ্যাসে পরিণত হয়েছে। করোনা সংক্রমণ নিয়ে মুসলিমদের বিরুদ্ধে সীমাহীন ভিত্তিহীন অপপ্রচারের পর এবার মুসলিমদের বিরুদ্ধে করোনা ভ্যাকসিন না নিয়ে দেশকে বিপদে ফেলার অভিযোগ করলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী। মুসলিম সম্প্রদায়ের মধ্যে করোনা নিয়ে অনেক ভুল ধারণা রয়েছে। তাই তাঁরা টিকা নিতে চান না। সোমবার ঋষিকেশের একটি অনুষ্ঠানে উত্তরাখণ্ডের বিজেপি নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত এমনই এক মন্তব্য করে বিতর্ক তৈরি করলেন।

 

তিনি বলেন, ‘আমি নাম নিয়েই বলছি, দেশে মুসলিম সম্প্রদায়ের মানুষ টিকা নিতে চাইছেন না। তাঁদের মধ্যে এখনও টিকা নিয়ে দ্বিধা, আশঙ্কা আর ভুল ধারণা রয়েছে।’ তা অবিলম্বে কাটানোর দরকার বলে মনে করেন তিনি। টিকা নিলেই একমাত্র করোনাকে হারানো যাবে। প্রাক্তন মুখ্যমন্ত্রীর আশঙ্কা, ‘টিকা না নিলে আমরা সুপার স্প্রেডার হয়ে উঠতে পারি।’ তাই তিনি সকলকে টিকা নিতে অনুরোধ জানান।

 

গত মার্চ মাসে দলের অভ্যন্তরে ক্ষোভ বাড়তে থাকায় মুখ্যমন্ত্রীর পদ ছাড়েন রাওয়াত।

প্রসঙ্গত, বিতর্কিত মন্তব্য করা তাঁর এই প্রথম নয়। এক সময় বলেছিলেন – করোনা ভাইরাস একটি প্রাণী। তারও আমাদের মতো বেঁচে থাকার অধিকার রয়েছে। দেশে যখন প্রতিদিন কয়েক লক্ষ মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন, হাজার হাজার মানুষ মারা যাচ্ছেন, তখনই এইরকম মন্তব্য করেছিলেন উত্তরাখণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা ত্রিভেন্দ্র সিং রাওয়াত।

 

সমালোচনার পরেও নিজের অবস্থানে অনড় থেকে বলেছিলেন- “দার্শনিক দৃষ্টিকোণ থেকে দেখলে করোনা ভাইরাসও একটি জীবিত প্রাণী। আমাদের প্রত‍্যেকের মতো এরও বেঁচে থাকার অধিকার রয়েছে। মোদি অমিত শাহ থেকে যোগী বেশিরভাগ বিজেপির নেতাদের মধ্যে অবৈজ্ঞানিক ধারণার প্রবর্তন এবং প্রচার দেখা যায় প্রায়শই। কিন্তু তাদের মধ্যে বেশ কিছু নেতা সামনের সারিতে আসেন তাদের মধ্যে বিপ্লব দেব এবং ট্রিবেন্দ্র রাওয়াত উল্লেখযোগ্য। উল্লেখ্য, দেশের পিছিয়ে পড়া শ্রেণীর বহু গ্রামীণ মানুষ টিকা নিতে অস্বীকার করছে। এমনকি টিকা নেওয়ার ভয়ে পুরো গ্রাম নদীতে ঝাঁপ দেওয়ার ঘটনায ও ঘটেছে। কিন্তু বিজেপি নেতাদের মুখে এক্ষেত্রে শুধু মুসলিম সমাজের ব্যাপারে ভিত্তিহীন অভিযোগ শোনা যায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর