বাংলায় হবে না NRC,যাবে না কারো নাগরিকত্ব! বলছেন অমিত শাহ ও কৈলাশ বিজয়বর্গীরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Dilip-Ghosh-500-PTI-1563028084

নিউজ ডেস্ক : মুখ্যমন্ত্রী সহ তৃণমূল এবং অন্য বিরোধী দলের নেতা–মন্ত্রীরা বারবার অভিযোগ করেছেন, বিজেপি রাজ্যের মানুষের নাগরিকত্ব কেড়ে নিতে চায়। ক্ষমতায় এলে সেটাই করবে তারা। এর আগে এই অভিযোগের বিরুদ্ধে গিয়ে উল্টো মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার একই সুরে কথা বললেন পশ্চিমবঙ্গে বিজেপি–র ভোট পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়।

এনআরসি নিয়ে সব অভিযোগ উড়িয়ে তিনি বললেন, ‘‌বাংলায় এনআরসি করার কোনও পরিকল্পনা আমাদের নেই। তবে সংশোধিত নাগরিকত্ব আইন চালু করা হবে। কারণ ধর্মীয় উৎপীড়নের জেরে পড়শি দেশ থেকে ভারতে আসা শরণার্থীদের আমরা ঠাঁই দিতে চাই। আর বিজেপি–র সংকল্পপত্রেও এই ব্যাপারে আমরা উল্লেখ করেছি।’‌ তবে আবার তিনি বলেন, কারো নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবে না।

 

বিজেপির তরফে জানানো হয়েছিল, সিএএ চালু হলে কম করে দেড় কোটি শরণার্থীর লাভ হবে। যাঁরা প্রতিবেশী দেশ থেকে ভারতে আসতে বাধ্য হয়েছেন। কিন্তু এদেশে তাঁদের নাগরিকত্ব নেই। শুধু বাংলাতেই লাভবান হবেন ৭২ লক্ষ শরণার্থী। এদিন কৈলাস ফের দাবি করলেন, তৃণমূলের তরফে মিথ্যে প্রচার করা হচ্ছে। বাংলায় কারও নাগরিকত্ব ছিনিয়ে নেওয়া হবে না।
কৈলাস এও বললেন, সিএএ–এর মতো আইনের বিরোধিতা কেন করছে তৃণমূল সেটা তাঁরা বুঝতেই পারছেন না। এই আইন চালু হলে বহু মানুষের ভাল হবে। ‘‌তৃণমূল কংগ্রেস ভোট পাওয়ার জন্য বাংলার মানুষকে ভুল বোঝাচ্ছে।’‌

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর