21 C
Kolkata
Sunday, November 28, 2021

ওমর খালিদের ব্যাপারে নীরব কেন কানহাইয়া কুমার ? সোশ্যাল মিডিয়ায় প্রশ্নের ঝড়

Must read

ওমর খালিদের ব্যাপারে নীরব কেন কানহাইয়া কুমার ? সোশ্যাল মিডিয়ায় প্রশ্নের ঝড়

নিজস্ব সংবাদদাতা: জেএনইউ প্রাক্তন ছাত্র নেতা ও ঝারখন্ড আদিবাসীদের নিয়ে গবেষণা করা একমাত্র মুসলিম ছাত্র ও এনআরসি আন্দোলনের অন্যতম মুখ ওমর খালিদ এর গ্রেফতার নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি তারই সহকর্মী,সহযোদ্ধা ও বন্ধু কানহাইয়া কুমার! এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুরিভুরি প্রশ্ন।

কেন্দ্র সরকারের সমস্ত কাজের সমালোচনা করে বারবার শিরোনামে উঠে এসেছেন বামপন্থী যুবনেতা কানহাইয়া কুমার। কারো প্রতি অন্যায় হলে সবসময় প্রতিবাদে মুখর হতেন এই বামপন্থী যুবনেতা। সম্প্রতি কিছুদিন আগে তারই সহকর্মী ওমর খালিদের গ্রেপ্তারের ব্যাপারে পক্ষে-বিপক্ষে কোন বিষয়ে মুখ খোলেননি কানহাইয়া কুমার।

কিন্তু কেন ওমর খালিদ এর ব্যাপারে নীরব রয়েছেন প্রতিবাদী বামপন্থী নেতা কানহাইয়া কুমার। এনিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। মির্জা ইসাক বেগ নামে এক ব্যক্তি তার ফেসবুক ওয়ালে আক্ষেপের সুরে লিখেছেন, ‘RIP কানহাইয়া কুমার’।

ফেসবুক থেকে সংগৃহীত

মুসলিম যুব সমাজের কাছে প্রিয় পাত্র হয়ে উঠেছিলেন কানহাইয়া কুমার। সেই মুসলিম যুবক এবং তার সহকর্মী ওমর খালিদের ব্যাপারে নিরব থাকায় শাহনাজ আলী নামে এক যুবক তার ফেসবুক ওয়ালে কানাইয়া কুমার কে নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি লিখেছেন, “ওমর খালিদ নিয়ে নিশ্চুপ কেন মোল্লাদের মসীহা কানাইয়া কুমার?”

ফেসবুকের পোস্ট 

আকাশ খান নামে একব্যক্তি কানহাইয়া কুমারের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

ফেসবুক থেকে সংগৃহীত

যে কানহাইয়া কুমারের উপায় হামলার প্রতিবাদে সরব হয়েছিলেন ওমর খালিদ। সেই ওমর খালিদের গ্রেপ্তারের পর কানাইয়া কুমারের নীরবতা সত্যিই প্রশ্ন তোলে!

- Advertisement -spot_img

More articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

Latest article