ম্যাথু ওয়েডের ব্যাটিংয়ের ঝড়ে উড়ে গেলো পাকিস্তান, টি ২০ বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়া

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

StoinisWadejpg

এনবিটিভি ডেস্ক: ১৯ ওভারের মাথায় পর-পর তিনটি ছক্কা মেরে পাকিস্তানকে বধ করে ফাইনালে পৌঁছল অস্ট্রোলিয়া। টি২০ বিশ্বকাপের পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যে সেমিফানাল খেলা, ডু ওর ডাই ম্যাচ। ম্যাচ জিতলেই ফাইনাল খেলবে সেই দল। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন অস্ট্রোলিয়ার অধিনায়ক ।এদিকে পাকিস্তান দল পয়েন্ট তালিকায় গ্রুপ-২ এর শীর্ষে অবস্থান করছিল। টুর্নামেন্টের একটাও ম্যাচ না হেরে পয়েন্ট তালিকায় সেরা পাকিস্তান।

এদিকে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে, রিজওয়ানের ব্যাটের উপর ভর করে পাকিস্তান ২০ ওভার শেষে ১৭৬ রান করতে সক্ষম হয়।

অস্ট্রোলিয়ার লক্ষ্যমাত্রা ১৭৭ নিয়ে ব্যাট করতে নামে । ওয়ার্নারের ঝড় ব্যাটিংয়ে ৩০ বলে ৪৯ রান করে ব্যাবিলনে ফিরে যায়। তখন পাকিস্তানের সাপোর্টারদের মনে আশার আলো ফটালেও। যদিও সেই আশায় জল ঢেলে দিলো  মার্কস স্টনিস ও ম্যাথু ওয়েডের জুটি । এই দুজনের  ঝড়ের গতিতে ১৭৭ রানের লক্ষ্য মাত্রাকে তাড়া করে। অবশেষে অস্ট্রেলিয়া পাক-কেই বধ করলো দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

 

তখন  শেষ ২ ওভারে  ২২ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। বল করতে আসেন শাহীন আফ্রিদি। ভয়ঙ্কর বাঁ-হাতি পেসারকে বাউন্ডারির বাইরে ফেলতে থাকেন ওয়েড। পর পর তিনটি ছয় মেরে ম্যাচ অস্ট্রেলিয়াকে ফাইনালে পৌঁছে দেন তিনি। ১৭ বলে ৪১ রান করেন ওয়েড। তাঁর সঙ্গী ছিলেন মার্কাস স্টোইনিস। তিনি ৩১ বলে ৪০ রান করেন।

খেলার সংক্ষিপ্ত স্কোর –

পাকিস্তান : ১৭৬/৪ (২০ ওভার)
রিজওয়ান ৬৭, ফখর ৫৫*, বাবর ৩৯,
স্টার্ক ৩৮/২, জাম্পা ২২/১, কামিন্স ৩০/১

অস্ট্রেলিয়া : ১৭৭/৫ (১৯ ওভার)
ওয়ার্নার ৪৯, ওয়েড ৪১*, স্টয়নিস ৪০*
শাদাব ২৬/৪, শাহীন ৩৫/১

এই দিন খেলার শেষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গে এক ডাক্তারও প্রেস কনফারেন্সে আসেন।তিনি ছিলেন পাকিস্তানের দাপুটে ব্যাটার রিজওনের চিকিৎসক । প্রেস কনফারেন্সে চিকিৎসকটি জানায় যে,রিজওয়ান সেমিফাইনাল খেলার পূর্বে দু’দিন আইসিইউ- তে তিনি বুকে গুরুতর সংক্রমণ নিয়ে ভর্তি ছিলেন হাসপাতালে ।”

এই শরীর নিয়েই রিজওয়ান অজিদের বিরুদ্ধে জ্বলে ওঠেন। ৫২ বলে ঝকঝকে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি। হয়তো তাঁর এই লড়াই দলের কাজে আসেনি। কিন্তু ক্রিকেট ফ্যানেরা রিজওয়ানকে যোদ্ধা বলছেন। পাক কিংবদন্তি শোয়েব আখতার রিজওয়ানের ছবি শেয়ার করে তাঁকে সেলাম করেছেন এই লড়াইয়ের জন্য।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর