ফিলিস্তিনিদের পক্ষে ভারতের সমর্থনকে স্বাগত জানাল পপুলার ফ্রন্ট

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

maxresdefault (1)

নয়াদিল্লি: পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার চেয়ারম্যান ও এম এ সালাম ফিলিস্তিনের পক্ষে ভারতের সমর্থনকে স্বাগত জানিয়েছেন।

ফিলিস্তিনের সঙ্কট সম্পর্কে বর্তমান জাতিসংঘের প্রকাশ্য বিতর্কে ভারতের রাষ্ট্রদূত টি এস তিরুমূর্তি ফিলিস্তিনের পক্ষে ভারতের সমর্থনকে দ্ব্যর্থহীনভাবে পুনর্ব্যক্ত করেছেন। ভারত হিংসতার নিন্দাও জানিয়েছে এবং এগিয়ে যাওয়ার পথ হিসাবে আলোচনা আবার শুরু করার দাবি করেছে। পপুলার ফ্রন্ট ফিলিস্তিনের সমর্থনকে স্বাগত জানিয়েছে, যে ইস্যুটি শুরু থেকেই দেশটির মূল নীতিমালার সাথে সামঞ্জস্যপূর্ণ।

তিনি আরোও বলেছেন যে ভারত বরাবরই ফিলিস্তিনি জনগণের অধিকারকে সমর্থন করেছে এবং ইসরায়েলি আগ্রাসনের বিরোধিতা করেছে।

ওএমএ সালাম গাজার ঘেরাও করা জনগোষ্ঠীর উপর অব্যাহত ইস্রায়েলি বোমা হামলার নিন্দাও করেছেন যা ইতিমধ্যে দুই শতাধিক প্রাণ নিয়েছে, যার মধ্যে ২৫ শতাংশই শিশু, এবং কয়েক শতাধিক আহত করেছে। ইস্যুটির মূলে হল ফিলিস্তিনি জনগণের মানবাধিকার ইস্রায়েল কর্তৃক অস্বীকার করা এবং আন্তর্জাতিক চুক্তিগুলি অবমাননা করা। জাতিসংঘের একাধিক প্রস্তাব এবং আন্তর্জাতিক নিন্দা সত্ত্বেও ইস্রায়েল কখনও তার জমি দখল এবং ফিলিস্তিনিদের জোরপূর্বক বহিষ্কার বন্ধ করে নি। এর বিরুদ্ধে জনগণের বিক্ষোভ ও প্রতিরোধও প্রায়শই নিষ্ঠুর শক্তি এবং হত্যার মুখোমুখি হয়েছে। এখানে গণহত্যা ঘটছে যা বিশ্ব দেখছে।

ইস্রায়েলি বর্ণবাদকে অন্য যে সবক্ষেত্রে সহযোগিতা করে কেবল মৌখিক নিন্দা করলে এই বিষয়টি প্রতিরোধ করা যাবে না। ওআইসি এবং আরব দেশগুলি যারা ইস্রায়েলের সাথে সম্পর্ককে স্বাভাবিক করেছে তারা ইস্রায়েলের সাথে সমস্ত কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক ছিন্ন করে ফিলিস্তিনকে দেওয়া তাদের সমর্থনের প্রতিশ্রুতিকে বাস্তবে প্রমান করা উচিত। জাতিসংঘ এবং সুরক্ষা কাউন্সিলের সদস্য দেশসমূহকে বর্ণবাদী দক্ষিণ আফ্রিকার মত ইসরাইলের উপর শক্তিশালী অবস্থান নিতে হবে এবং নিষেধাজ্ঞা আরোপ করতে হবে। ইস্রায়েলকে তারা যে অপরাধ করে আসছে তার জন্য শাস্তি দিতে হবে এবং রক্তপাত রোধে এটিই একমাত্র পথ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর