রামদেবের উপহার দেওয়া করোনিলের বিতরন বন্ধ করল নেপাল, বন্ধ ভুটানেও

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210609_190226

নিউজ টুডে : সরকারের সঙ্গে নেপালের কেপি ওলি সরকারের সম্পর্ক একদম আদায় কাঁচকলায় অন্যদিকে রামদেব মোদি সরকারের জন্য সবকিছু করতে প্রস্তুত। আর মোদি সরকারের সঙ্গে এই সখ্যতাই কাল হল রামদেবের। রামদেব নিজের তথাকথিত করোনা চিকিৎসার জন্য প্রস্তুত পতঞ্জলি করোনীল কীটের মার্কেটিং এর জন্য নেপালকে উপহার দিয়েছিলেন। কিন্তু সেই বিনামূল্যে প্রাপ্ত করোনিলের বিতরণের ওপর নিষেধাজ্ঞা আরোপ করল নেপাল সরকার। নেপালের আয়ুর্বেদ এবং বিকল্প ঔষধি মন্ত্রকের তরফ থেকে এই কীটের বিতরন এবং বিক্রির ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ভুটান সরকার ও সেদেশে এই করোনা কিট বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করে রেখেছে।

 

নেপাল সরকারের তরফ থেকে বলা হয়েছে এই কিট বাজারে করোনা চিকিৎসার জন্য ব্যবহৃত অন্যান্য ওষুধের সমতুল্য নয়। তাছাড়া এটা ভারত থেকে নেওয়ার সময় সঠিক পদ্ধতি অনুসরণ করা হয়নি।

অ্যালোপ্যাথি চিকিৎসার বিরুদ্ধে অপমানজনক মন্তব্যের পর ঘরে বাইরে সমস্যার সম্মুখীন হচ্ছেন রামদেব। আবার করোনিলের বিরুদ্ধে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের বিবৃতির বিষয়টিও উল্লেখ করা হয়েছে নেপাল সরকারের আয়ুর্বেদ মন্ত্রকের বিবৃতিতে। ভুটানের ড্রাগ নিয়ামক সংস্থা ও এই কীটের নিম্ন গুণমানের কারণে এটিকে নিষিদ্ধ করেছে। শুধু বিদেশে না ভারতেও মহারাষ্ট্র কেরালা সহ বেশ কিছু রাজ্যে রামদেবের এই তথাকথিত করোনা ঔষধি নিষিদ্ধ আছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর