বিদ্রোহীদের হামলায় নিহত মায়ানমারের ৪০ জন সেনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210709_145526

নিউজ ডেস্ক : মায়ানমারে আবার ও সামরিক জান্তার বিরুদ্ধে সশস্ত্র হামলা চালিয়েছে বিদ্রোহী গোষ্ঠী। বিভিন্ন সূত্র পাওয়া খবরে জানা গিয়েছে এই হামলায় এখনও পর্যন্ত ৪০ জন বার্মিজ সেনার মৃত্যু হয়েছে।

উত্তর-পশ্চিমাঞ্চলীয় সাগায়িং অঞ্চলে সামরিক বাহিনীর সাথে ২ জুলাই ও ৪ জুলাই দু’টি পৃথক সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটেছে বলে বৃহস্পতিবার এক বিবৃতিতে দাবি করেছে জান্তাবিরোধী সশস্ত্র সংগঠন পিপলস ডিফেন্স ফোর্স (পিডিএফ)।

গত ২ জুলাই সাগায়িং অঞ্চলের কাওলিন শহরের কাছে সেইন্ট গন গ্রামে এবং ৪ জুলাই নইয়াঙ গন ও কককো গন গ্রামের মাঝামাঝি রাস্তায় সামরিক বাহিনী ও জান্তাবিরোধী সশস্ত্র সংগঠনের মধ্যে এই দুই সংঘর্ষের ঘটনা ঘটে। বিবৃতিতে বলা হয়, সংঘর্ষে তিনটি সামরিক ট্র্যাকও ধ্বংস করা হয়।
এতে আরো বলা হয়, স্থানীয় স্বায়ত্তশাসনকামী কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) তাদের সহায়তা করেছে।

এদিকে মিয়ানমারের অবস্থা পর্যবেক্ষণকারী থাইল্যান্ডভিত্তিক সংস্থা অ্যাসিসটেন্স অ্যাসোসিয়েশন ফর পলিটিক্যাল প্রিজনারস (এএপিপি) তাদের দৈনিক প্রতিবেদনে জানায়, ১ ফেব্রুয়ারিতে সেনা অভ্যুত্থানের পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে বিক্ষোভে সামরিক জান্তার দমন অভিযানে অন্তত ৮৯৮ জন নিহত হয়েছে। এছাড়াও বিক্ষোভ এবং প্রতিবাদে জড়িত থাকার অভিযোগে সামরিক জান্তার হাতে গ্রেফতার হয়েছেন ৬৫৬৩ জন। বর্তমানে বন্দী রয়েছেন ৫১২৭ জন। এছাড়া গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে আরো ১৯৬৩ জনের নামে।

সূত্র : ইনকিলাব

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর