শান্তিপুরে ড্রেনের কাজ সম্পন্ন করতে সাধারণ মানুষের বিক্ষোভ, বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস পৌর প্রশাসকের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ড্রেনের কাজ সম্পন্ন করতে সাধারণ মানুষের চলছে বিক্ষোভ ।
ড্রেনের কাজ সম্পন্ন করতে সাধারণ মানুষের চলছে বিক্ষোভ ।

এনবিটিভি, নদীয়াঃ খোলা অবস্থায় পড়ে রয়েছে ড্রেন, যেকোনো সময় ঘটে যেতে পারে বড়সড় দুর্ঘটনা। এবার ড্রেনের কাজ সম্পন্ন করতে হবে এই দাবিতেই বিক্ষোভ শুরু করল স্থানীয়রা। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার শান্তিপুর দালাল পাড়া লেনে।

স্থানীয়দের দাবি, দীর্ঘদিন ধরে ওই এলাকায় গভীর ড্রেনটি খোলা অবস্থায় পড়ে রয়েছে। এবিষয়ে একাধিকবার শান্তিপুর পৌরসভায় জানোনো হলেও কোনরকম গুরুত্ব দেয়নি শান্তিপুর পৌরসভা। যার কারণে গত কয়েক মাস আগে গভীর ড্রেনের ভেতরে পড়ে গিয়ে এলাকারই এক প্রবীণ ব্যক্তির মৃত্যু হয়।

মৃত্যুর ঘটনার পরেই শান্তিপুর পৌরসভার পক্ষ থেকে ওই এলাকার গভীর ড্রেনটি পুরো ঢাকার আশ্বাস দিয়েছিল। কিন্তু স্থানীয়দের দাবি শুধু কালভাট অংশটুকুই ঢাকার ব্যবস্থা করছে শান্তিপুর পৌরসভা। স্থানীয়রা ইঞ্জিনিয়ারদের মাধ্যমে জানতে পারায় ক্ষোভে ফেটে পড়েন তারা। এর পরেই তারা বিক্ষোভের পথ বেছে নেন।  

বৃহস্পতিবার সকাল থেকেই ওই এলাকার সাধারণ মানুষ বিক্ষোভ করেন। যদিও স্থানীয় বাসিন্দারা এর আগেই লিখিতভাবে তাদের দাবি জানিয়েছিলেন শান্তিপুর পৌরসভায়। স্থানীয়দের দাবি, অবিলম্বে যদি গভীর ড্রেনটি পুরোপুরি ঢাকার ব্যবস্থা না করে শান্তিপুর পৌরসভা তাহলে ওই প্রবীণ ব্যক্তির মত যেকোনো সময় আবারও বড় সড়ক দুর্ঘটনা ঘটতে পারে। শান্তিপুর পৌরসভার দৃষ্টি আকর্ষণের জন্যই এই বিক্ষোভ কর্মসূচি করেন এলাকার স্থানীয় মানুষ।

 এদিনে আন্দোলনের ব্যাপারে শান্তিপুর পৌরসভার পৌর প্রশাসক সুব্রত ঘোষ বলেন, “ বিষয়টি খতিয়ে দেখা হবে,  এর আগেও ওই এলাকায় যে দুর্ঘটনা ঘটেছিল তা খুবই মর্মান্তিক। এলাকার সাধারণ মানুষের দাবী অনুযায়ী কিভাবে গভীর ড্রেনটি সম্পূর্ণ ঢাকার ব্যবস্থা করা যায় তা আলোচনার মাধ্যমে দ্রুত সমাধান করা হবে বলে জানান পুর প্রধান।”

সুব্রত ঘোষ, শান্তিপুর পৌর প্রশাসক।
Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর