কেন্দ্রীয় জুট কর্পোরেশনের চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলেন শুভেন্দু, শুরু জল্পনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210302_123350

নিউজ ডেস্ক : হঠাৎই কেন্দ্রীয় কর্পোরেশনের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন তৃণমূলের প্রাক্তন বিধায়ক এবং বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। কিছুদিন আগেই তার ওই পদে নিয়োগ করার জন্য কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রণালয়ের সুপারিশ মঞ্জুর করে মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় কমিটি।

নিয়োগপত্র অনুযায়ী তাঁর মেয়াদ ছিল তিন বছর। তাঁকে অস্থায়ী বা পার্ট টাইম চেয়ারম্যান হিসাবে নিয়োগ করা হয়। তবে এই পদই এবার ছেড়ে দিলেন শুভেন্দু।  কী কারণে এই সিদ্ধান্ত তা এখনও জানা যায়নি। যদিও দলের তরফে কৈলাস বিজয়বর্গীয়র দাবি ‘নির্বাচন নিয়ে ব্যস্ততা বাড়ছে। সেই কারণেই শুভেন্দু ইস্তফা দিয়েছেন।

তৃণমূল কংগ্রেস ত্যাগ করে বিজেপিতে যোগদান করার শুভেন্দুকে কেন্দ্রীয় মন্ত্রীর মর্যাদা দান করে কেন্দ্রের বিজেপি সরকার। তার জন্য দেয়া হয় জেড ক্যাটাগরির উচ্চ স্তরের নিরাপত্তা ব্যবস্থা ও। তারপর থেকে একের পর এক মুসলিম বিদ্বেষী এবং সাম্প্রদায়িক উদ্দেশ্যপ্রণোদিত মন্তব্য করে চলেছেন সাম্প্রদায়িক স্বভাবের শুভেন্দু অধিকারী। তবে বর্তমানে তার এই এস্তফা নানা জল্পনা সৃষ্টি করেছেন পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে। তবে এ ব্যাপারে সঠিক কোনো ব্যাখ্যা এখনো পর্যন্ত শুভেন্দুর তরফ থেকে আসেনি। তৃণমূলে থাকাকালীন পশ্চিমবঙ্গে নেতা মন্ত্রীদের মধ্যে অতি প্রভাবশালী নেতাদের মধ্যে একজন ছিলেন তিনি। একান্ত বিজেপিতে যাবার পর জুট কর্পোরেশন এর চেয়ারম্যান পদ ছাড়া মেলেনি তেমন কোনো স্বীকৃতি বেশিরভাগ জনসভায় প্রথম সারিতে চেয়ার জোটেনা শুভেন্দুর। অনেক সমালোচক মনে করছেন, মুখ্যমন্ত্রীত্ব পাওয়ার লোভে বিজেপিতে যোগদান করার শুভেন্দু যখন তার প্রকৃত অভিপ্রায় পূরণ হবে না দেখছেন তখনই নিজেকে গুটিয়ে নিতে চাইছেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর