হিন্দু মন্দিরে হামলার জন্য ৫০ জনকে গ্রেফতার করল পাকিস্তান সরকার, ১৫০ জনের বিরুদ্ধে মামলা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

250px-Supreme_Court_of_Pakistan,_Islamabad_by_Usman_Ghani

পাকিস্তানের হিন্দু মন্দিরে আক্রমণের ঘটনায় অন্তত ৫০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। পাশাপাশি ১৫০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। বুধবার পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রহিম ইয়ার খান জেলায় ভঙ্গা শহরে ওই মন্দিরে হামলা হয়। শুক্রবারে পাকিস্তানের সুপ্রিম কোর্ট সরকারের তীব্র সমালোচনা করে। এর পরেই সেখানকার প্রশাসন নড়েচড়ে বসে এবং শুরু হয় ধরপাকড়। খবরে প্রকাশ স্থায়ী একটি মাদ্রাসার সামনে 8 বছরের একটি হিন্দু কিশোরের প্রস্রাব করার ঘটনাকে কেন্দ্র করে তুলকালাম বেঁধে যায়। পুলিশ ওই কিশোরকে গ্রেপ্তার করেছে। রহিমের খান জেলার একটি হিন্দু মন্দির ভাংচুরের ঘটনায় ভিডিও ফুটেজ খতিয়ে দেখে 50 জনের অধিক গ্রেপ্তার করেছে পুলিশ। পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী ওসমান বুঝদার তার টুইটার অ্যাকাউন্টে কথা প্রকাশ করেন।

তিনি আরো বলেন, আমরা দেখব যাতে আগামী সময় এমন ঘটনা আর না ঘটে। এছাড়া মন্দিরের পুনর্নির্মাণ কাজেও জোর কদমে চলছে। নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে তিনি মন্দির ভাঙ্গার ঘটনায় জড়িত গ্রেপ্তার হওয়া কয়েকজনের ছবি প্রকাশ করেন। রহিম ইয়ারখান জেলার ডিস্ট্রিক্ট পুলিশ অফিসার আসাদ সরফরাজ জানান মন্দির হামলার ঘটনায় মূল অভিযুক্তদের প্রত্যেকেই গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতার ও অভিযোগ দায়ের হয়েছে এমন দেড় শতাধিক ব্যক্তির বিরুদ্ধে পাকিস্তানি আইনে সন্ত্রাসবাদি কার্যকলাপ সহ বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।
চাঞ্চল্যকর ঘটনা শুক্রবারই পাকিস্তানের সুপ্রিম কোর্টে হিন্দু মন্দির রক্ষা করতে না পারায় সেখানকার প্রশাসনকে কাঠগড়ায় তুলেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর