ভেলায় চেপে ঝুঁকির পারাপার, বাবলা নদীতে ব্রিজের দাবী এলাকাবাসীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার  হচ্ছে।
জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার হচ্ছে।

এনবিটিভি, ভরতপুর:  মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার ভরতপুর থানার অন্তর্গত লোহদল গ্রামে বাবলা নদীর উপর কোন ব্রিজ না থাকায় সর্বদা সমস্যার সম্মুখীন হতে হয় নিত্য যাত্রীদের।

প্রায় ১০ থেকে ১৫ টি গ্রামের লোক রোজ যাতায়াত করে নৌকোর সাহায্যে। পণ্যবাহী ট্রাক সহ বিভিন্ন যানবাহন যাতায়াত করে এই নৌকোর মাধ্যমে। এলাকবাসীর অভিযোগ, লোহাদল থেকে মাত্র দেড় কিমি দূরে অবস্থিত রেল স্টেশন। কিন্তু সেই রেল স্টেশনে যেতে গেলে অপেক্ষা করতে হয় ২০ থেকে ২৫ মিনিট নৌকার জন্য। শুধু স্টেশন নয় বাজার হাট ও হসপিটাল যেতে গেলে  পারাপার হতে হয় নদী, আর তার জন্য অপেক্ষা করতে হয় দীর্ঘক্ষণ।

গ্রামবাসী মোজাম্মেল শেখ বলেন, “এই ব্রিজ হলে শুধু এলাকার লোক উপকৃত হবে তাই নয়। বরং কান্দি মহকুমার সাথে নদীয়া জেলার দূরত্ব কমবে।”

গ্রামবাসীদের অভিযোগ, প্রতিবার ভোটের সময় নেতা নেত্রীরা প্রতিশ্রতি দেয় ব্রিজ হওয়ার। কিন্তু ভোট মিটে গেলে আর খোঁজ থাকেনা কারোর। এলাকাবাসী দ্রুত ব্রিজ নির্মাণের জন্য বিশেষ দাবী জানিয়েছেন।

ভরতপুর পঞ্চায়েত সমিতির সভাপতি আব্দুল হাসান জানান, ব্রিজ নির্মাণের বিষয়ে অবগত আছেন দ্রুত ওই ব্রিজ নির্মাণের কাজ শুরু হবে বলে জানান।

তবে অনেক গ্রামবাসী মনে করছেন যে, সর্বদা তারা প্রতুস্তি শুনে আসছে কিন্তু তার বাস্তবায়নের একটু লেশ মাত্র নাই। পঞ্চায়েত সমিতির এই আশ্বাস কতটা ফলপ্রসূ হয় তা সময় বলে দেবে বলে মনে করছেন এলাকাবাসী।  

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর