এবার হিজাব বিতর্কের আঁচ মধ্যপ্রদেশে, ক্ষমা চাইতে হল শিক্ষার্থীকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

হিজাবি শিক্ষার্থী।
হিজাবি শিক্ষার্থী।

এনবিটিভি ডেস্কঃ শনিবার মধ্যপ্রদেশের সাতনা জেলার একটি পিজি কলেজে হিজাব ও বোরখা পরা নিয়ে একটি নতুন বিতর্ক শুরু হয়। কলেজের ছাত্রী রুকশানা খান বোরখা পরে কলেজে পরীক্ষায় উপস্থিত হওয়ার পরেই বাঁধে এই বিতর্ক। ঘটনা চক্রে কলেজের অধ্যক্ষ-ইনচার্জ আগামী দিনে না যেন বোরখা পরে কলেজে না আসে তার অঙ্গিকার পত্র লিখিয়ে নেই বলে সূত্রে জানা যায়।

এরই মধ্যে কলেজের ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ছাত্র শাখা অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) এর  ছত্রারা বিতর্কে যুক্ত হয়ে পড়ে। এবিভিপি দলের ছাত্ররা পরীক্ষার সময় হিজাব ও বোরখা পরা মহিলার বিরোধিতা করতে দেখা যায়।

বিষয়টি বড় বিতর্কের মুখে উপনীত হতে পারে তা অনুধাবন করে কলেজের অধ্যক্ষ ইনচার্জ শিবেশ প্রতাপ সিং  সঙ্গে সঙ্গে বিষয়টি দেখেন, “তিনি শুধু রুকশানা খানকে কলেজে পুনরায় হিজাব বা বোরখা না পরার পরামর্শ দেন। এমনকি তার কাছ থেকে একটি লিখিত অঙ্গীকারও পত্র বা মুচলেখা নেন যে, তিনি ভবিষ্যতে অন্যান্য শিক্ষার্থীদের মতো শুধু কলেজের ইউনিফর্ম পরবেন।”

যদিও পরে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন, রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাব বা বোরখা নিষিদ্ধ করার কোনো প্রস্তাব রাজ্য সরকারের কাছে নেই।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর