টর্নেডোয় যুক্তরাষ্ট্রে মৃত্যু শত ছাড়াচ্ছে, নিখোঁজদের জীবিত পাওয়ার সম্ভাবনা ক্ষীণ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

tornedo

 

শুক্রবার রাতে যুক্তরাষ্ট্রের আরাকানসাস, ইলিনয়, ইন্ডিয়ানা, কেন্টাকি, মিসৌরি, মিসিসিপি, ওহাইও ও টেনেসি অঙ্গরাজ্যে অন্তত ৫০টি টর্নেডোর ঘটনা ঘটে। সবচেয়ে ভয়াবহ ছিল কেন্টাকিতে আঘাত হানা টর্নেডোটি। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনএন বলছে, কেন্টাকির মেফিল্ডসহ যেসব এলাকার ওপর দিয়ে টর্নেডো গেছে গোটা এলাকা ধুলায় মিশে গেছে।

 

এদিকে যুক্তরাষ্ট্রের কেন্টাকি অঙ্গরাজ্যে শক্তিশালী টর্নেডোর আঘাতে নিহতের সংখ্যা শত ছাড়াতে যাচ্ছে। বিধ্বস্ত ঘরবাড়ি ও কারখানা ভবনে আটকেপড়াদের জীবিত ফিরে পাওয়ার আশা ক্রমেই ফুরিয়ে আসছে। সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

 

কেন্টাকি’র গভর্নর অ্যান্ডি বেসির বলেছেন, ‘অঙ্গরাজ্যের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ টর্নেডো এটি। এ পর্যন্ত অন্তত ৮০ জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।’

 

গভর্নর অ্যান্ডি বেসির বলেন, ‘টর্নেডোর লাইনে পড়া কোনোকিছুই সোজা হয়ে দাঁড়িয়ে নেই। উদ্ধারকাজ চলমান রয়েছে। যদি অলৌকিকভাবে কাউকে পাওয়া যায়।’ তবে, স্থানীয় সময় শনিবার সকালের পর থেকে কাউকেই জীবিত উদ্ধার করা যায়নি।

 

কেন্টাকির মেফিল্ড শহরে একটি মোমবাতির কারখানায় টর্নেডো আঘাত হানার সময় ১১০ জন কর্মরত ছিলেন। সেখান থেকে আট জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। কারখানাটির ধ্বংসস্তুপে এখনও আট জন নিখোঁজ রয়েছেন।

 

কেন্টাকিতে সবচেয়ে বেশি হতাহতের ঘটনা ঘটলেও টেনেসি অঙ্গরাজ্যে চার জন, আরাকানসাসে দুজন এবং মিসৌরিতে এক জনের মৃত্যুর খবর নিশ্চিত হওয়া গেছে।

সূত্র : ডেইলি ইনকিলাব

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর