দু’দিনে দুই তারকার দেহত্যাগ! গীতশ্রী সন্ধ্যা’র পরেই প্রয়াত ‘গোল্ডেন ম্যান’ বাপ্পি লাহিড়ী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

‘গোল্ডেন ম্যান’ বাপ্পি লাহিড়ী ও গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়।
‘গোল্ডেন ম্যান’ বাপ্পি লাহিড়ী ও গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়।

এনবিটিভি ডেস্কঃ গতকাল প্রয়াত হয়েছেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। আজ চলে গেলেন ‘ডিস্কো কিং’ বাপ্পি লাহিড়ী। আজ বুধবার মুম্বইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন বর্ষীয়ান সুরকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর।

গীতশ্রী সঙ্গীতশিল্পীকে এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডে ভর্তি করা হয়। তড়িঘড়ি গঠিত হয় মেডিক্যাল বোর্ড। জানা যায়, শৌচাগারে পড়ে গিয়ে চোট পান শিল্পী। এর পর বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। সেই সঙ্গে শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। তাঁর দু’টি ফুসফুসেই সংক্রমণ দেখা দেয় বলে হাসপাতাল সূত্রে জানা যায়। চিকিৎসার পর তাঁর শারীরিক অবস্থা ক্রমশ স্থিতিশীল হচ্ছিল। কিন্তু মঙ্গলবার সন্ধ্যা নাগাদ হঠাৎ তাঁর শারীরিক জটিলতা বাড়ে।

  সন্ধ্যার প্রয়াণে ব্যথিত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতিক্রিয়া দিতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমি ভাবতে পারিনি মারা যাবেন। গত কাল রাতে অস্ত্রোপচারের পর খবর এসেছিল। কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছিলেন। এত তাড়াতাড়ি ঘটে যাবে তা বুঝতে পারিনি। উনিই শেষ সুরের ঝঙ্কার, সুরের স্পন্দন, গানের ইন্দ্রধনু। ওঁর গাওয়া কত গান মনে পড়ছে এখন।”

হাসপাতাল সূত্রে খবর, গত এক মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বাপ্পি লাহিড়ী। সোমবারই ছাড়া পেয়েছিলেন তিনি, ফলে ঘরে ফেরেন। কিন্তু মঙ্গলবারই আচমকা তাঁর অবস্থার অবনতি ঘটে। বাড়িতেই চিকিৎসক ডেকেছিলেন। দ্রুত তাঁকে ফের হাসপাতালে আনা হয়।

জানা যাচ্ছে, একাধিক শারীরিক সমস্যা ছিল বাপ্পি লাহিড়ীর। চিকিৎসক জানান, ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া’র জেরে মৃত্যু হয়েছে সুরকারের। এ ঘটনা একটা বড় ধাক্কা দেশ তথা বাংলার সঙ্গীত মহলে। পরপর দুদিনে সঙ্গীত জগতের দুই নক্ষত্র বিদায় নিলেন। এ যেন ঘোর মেনে নেওয়া যাচ্ছে না। আসলে করোনা আক্রান্ত হওয়ার পর ফুসফুসে সংক্রমণ হয় বাপ্পি লাহিড়ীর। তার জেরেই সুস্থ হতে এত সময় লাগছে তাঁর।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর