নদীয়ার কল্যাণীতে AIIMS পরিদর্শনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, সাধারণ মানুষ সহজেই পাবেন পরিষেবা দাবী মন্ত্রীর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া।
কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া।

এনবিটিভি, কল্যাণী: রাজ্যে স্বাস্থ্যর বেহাল দশা। করোনা মহামারীতে তার প্রভাব দিবালোকের নেয় পরিষ্কার। এবার রাজ্যে স্বাস্থ্যের বেহাল দোষা ঘোচাতে খোদ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বাংলায় পরিদর্শন।

নদীয়ার কল্যাণীতে এইমস অর্থাৎ অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সাইন্সেস মতো চিকিৎসা ব্যবস্থা করা হবে বলে জানা যায়। এইমস এর মতো প্রতিষ্ঠান তৈরি হলে এ রাজ্যের মানুষ ব্যাপক সুবিধা পাবেন বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া জানিয়েছেন। তিনি শুক্রবার সন্ধ্যায় কল্যাণীর এইমস হাসপাতাল পরিদর্শন করেন।

উল্লেখ্য, এইমস এর মেডিক্যাল ছাত্র-ছাত্রীদের জন্য কলেজ শুরু হয়ে গেছে। মেডিক্যাল ছাত্র-ছাত্রীদের শিক্ষার সুযোগ সুবিধা অনেক ভালো ব্যবস্থা রয়েছে। হাসপাতাল পরিদর্শনের পর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করেন। পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার মানুষ আরো ভালো পরিষেবা পাবে।

পরে শ্রী মান্ডভিয়া সাংবাদিকদের আরও জানান, কল্যাণীর এইমস হাসপাতালে দু’বছর আগেই এমবিবিএস পাঠক্রম শুরু হয়েছে। এর নির্মাণ কাজ সম্পূর্ন হয়ে পুরোপুরিভাবে চালুর মুখে। পশ্চিমবঙ্গের বিশেষত দক্ষিণ বঙ্গ সহ প্রতিটি জেলা গুলির মানুষ ব্যাপক ভাবে উপকৃত হবেন। খুব শীঘ্রই সেখানে ইন্ডোর বিভাগ চালু করা হবে বলে তিনি আশ্বাস দেন।
এছাড়াও এদিন উপস্থিত ছিলেন দুই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার এবং শান্তনু ঠাকুর সহ প্রমুখ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর